মালয়েশিয়ায় রাষ্ট্রদূতের বাসভবনে ঈদপূনর্মিলনী

মোস্তফা ইমরান, মালয়েশিয়া

PIC_4713

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনারের বাসভবনে পবিত্র ঈদ উল আজহা পরবর্তি ঈদ পূণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার হাইকমিশনার শহীদুল ইসলামের আমন্ত্রনে প্রবাসী বাংলাদেশীরা এ পুনর্মিলনীতে অংশ নেয়।

এসময় আগত অতিথিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন, হাইকমিশনার। স্থানীয় সময় বিকেল ৫টায় মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশি, সাংবাদিক, রাজনীতিবিদ, সুশীল সমাজ, বিদেশি কূটনীতিবিদরা রাষ্ট্রদূতের বাসভবনে জড়ো হন। এসময় রাষ্ট্রদূতের বাসভবন প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়।

নিজ হাতেই অতিথিদের আপ্যায়ন করেন হাইকমিশনার। সঙ্গে ছিলেন মিশনের কর্মকর্তারা। এ সময় শহীদুল ইসলাম সবার খোঁজ খবর নেন। প্রবাসীরাও নিজেদের সুখ-দুঃখের কথা রাষ্ট্রদূতের সঙ্গে ভাগাভাগি করেন।

একান্ত আলাপচারিতায় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রবাসীদের নিয়েই আমার কাজ। সকলের সহযোগিতা ছাড়া কোনো কিছু করা সম্ভব নয়। মালয়েশিয়ায় বাংলাদেশের ভাবমূর্তি তৈরি করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের আলাপচারিতায় তিনি বলেন, সাংবাদিক জাতির বিবেক। আপনাদের লেখালেখির মাধ্যমে জাতি অনেক কিছু জানতে পারে। আপনাদের সহযোগিতা দূতাবাসও কামনা করে।

সাম্প্রতিক সময়ে অবৈধদের বৈধতার বিষয়ে রাষ্ট্রদূত বলেন, এ ধরনের কোন তথ্য এখনও পর্যন্ত আমাদের কাছে নেই। তবে আমরা আশা ছাড়ছি না। এ নিয়ে মালয়েশিয়া সরকারের সঙ্গে আমাদের ততপরতা অব্যহত রয়েছে এবং থাকবে। ভলো খবর হলে সময়মতো আমরাই আপনাদের জানাবো।

ঈদ প্রসঙ্গে দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি এস কে শাহীন বলেন, ঈদ মানে আনন্দ। প্রবাসীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করতে পেরে অনেক ভালো লাগছে। দূতাবাস সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে।