মালয়েশিয়ায় নবীন লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও শেখ হাসিনার জন্মদিন পালিত

মোস্তফা ইমরান, মালয়েশিয়া

 

মালয়েশিয়ায় নবগঠিত নবীন লীগের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। রাজধানী কুয়ালালামপুরের ঢাকা বিরিয়ানি হাউজে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মালয়েশিয়া নবীন লীগের সভাপতি  ডা. মিজানুর রহমান। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ন-আহ্বায়ক ওয়াহিদুর রহমান ওহিদ। গণতন্ত্রের মানষকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, দেশের মতো মালয়েশিয়ায়ও নবীন লীগ বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে সামনে এগিয়ে যাবে এটা আমাদের প্রত্যাশা। নতুন এক দলটির মাধ্যমে মালয়েশিয়া আওয়ামী লীগের হাত শক্তিশালী হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্ঠা ও মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ন-আহ্বায়ক মাহতাব খন্দকার, যুগ্ন-আহ্বয়ক শওকত হোসেন পান্না, যুগ্ন-আহ্বায়ক শাহীন সরদার, মালয়েশিয়া যুবলীগের সাবেক আহ্বায়ক ও আওয়ামী লীগ নেতা এ কামাল চৌধুরী, মালয়েশিয়া শ্রমিকলীগের আহ্বায়ক সোহেল বিন রানা, মালয়েশিয়া ছাত্রলীগের আহ্বায়ক হুমায়ন কবির।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডা. মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে আর আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ার রুপকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবো। নবগঠিত দল হলেও নবীন ও তরুনরাই আগামী দিনে দেশ পরিচালিত করবে। আর মালয়েশিয়াতে  বসবাসরত নবীনদের নবীন লীগে যোগ দিয়ে এ দলকে সামনে এগিয়ে নেয়ার জন্য সবাইকে আহ্বান জানান, ডা. মিজান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য শফিক চৌধুরী, মিনহাজ উদ্দিন মিরান, শওকত আলি তিনু, লিটন দেওয়ান, আওয়ামী লীগ নেতা মামুনুর রশিদ, কাজী সেন্টু। ছিলেন বাংলাদেশ মুজিব সেনা পরিষদের কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি শরিফ জামান।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন ও নবীনলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দেশবাসী ও নবীনলীগের সর্বস্তরের নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি লুৎফুর রহমান সুইট ও মীর শামীম হোসেন শুভ। এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ দেশনেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ বিশ^মানচিত্রে মর্যাদার আসনে মাথা উচু করে দাড়িয়েছে উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, জাতির দূর্দিনে শেখ হাসিনা সকল বাঁধা উপেক্ষা করে স্বপ্নের সোনার বাংলা গড়ায় এগিয়ে যাচ্ছেন। দেশ আজ তার নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। ৬৯তম জন্ম দিনে নবীনলীগ নেতৃবৃন্দ দেশনেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। এছাড়া আজ ২৮ সেপ্টেম্বর নবীনলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে দলের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী নেয়া হয়েছে।দলের প্রত্যেক শাখায় কর্মসূচী পালনের আহবান জানান কেন্দ্রীয় সভাপতি। বঙ্গবন্ধুর স্বপ্নের সেনার বাংলা গড়তে নবীনলীগ কর্মীদের আরো মেধা ও শ্রম দিয়ে কাজ চালিয়ে দলের লক্ষ্য পুরনে এগিয়ে যাওয়ার আহবান জানান কেন্দ্রীয় সভাপতি সুইট।