শুভ জন্মদিন ইমরান মাহফুজ

আজ ইমরান মাহফুজ এর শুভ জন্মদিন। অনেক অনেক শুভেচ্ছা। তিনি ১০ অক্টোবর ১৯৯০ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার কোমাল্লা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা এম এম নুরুল আলম কালাম খান, মা বিলকিছ বেগম।
তিনি ঢাকা কলেজ থেকে বিএসসি অনার্স (উদ্ভিদবিদ্যা) পাশ করেন। বর্তমানে দ্য ডেইলি স্টার এর প্রকাশনায় কো- অডিনেটর : স্টার বুকস এ কর্মরত আছেন। সম্পাদনা করেন ‘কালের ধ্বনি পত্রিকা ও প্রকাশনা’।
তিনি ২০০৭  সাল থেকে বিভিন্ন পত্রিকায় মুক্তভাবে সাংবাদিকতা শুরু করেন। এরপর ক্রমান্বয়ে সহকারী সম্পাদকÑ সাপ্তাহিক ফেনীর সংবাদ (২০১১-২০১২), সম্পাদকÑ সপ্তনীল (ফেনী থেকে প্রকাশিত) সম্পাদনা পর্ষদ সদস্যÑ কবিকণ্ঠ
প্রুপ রিডার : শিশু (বাংলাদেশ শিশু একাডেমি ২০১২), নিয়মিত উপস্থাপক: কুমিল্লা বেতার ও বাংলাদেশ বেতার।
নিবার্হী সদস্য: দি রোটেশন গ্রুপ।
তাঁর প্রকাশিত গ্রন্থ ১. নির্বাচিত পা-লিপি ‘হৃদয়পুরের অনাবদী জমিন’  (কবিতা) আড্ডা নামক ম্যাগাজিনে ২০১০ সালে। ২. যৌথভাবে সম্পাদিত ‘কষ্টের ফেরিওয়ালা: হেলাল হাফিজ’। বিভাস ২০১৪ সালে। ৩ আবুল মনসুর আহমদ স্মারকগ্রন্থ (প্রথমা ২০১৫)।
টিভি টক- শো/ লাইভ করেছেন, এশিয়ার টিভি বইমেলা প্রতিদিন প্রোগ্রাম ২০১৪, চ্যানেল টুয়ান্টি ফোর প্রাসঙ্গিক টক-শো ২০১৫।
তিনি সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদের জীবন নিয়ে ৩০মিনিটের ‘দুলর্ভ এই কথক’ শিরোনামে প্রামাণ্যচিত্র নির্মাণ করেন। দেখানো হয় গত ৪ সেপ্টম্বর ২০১৫ আবুল মনসুর আহমদ স্মৃতি সম্মেলন ও চ্যানেল আই তে।
নাটক নিমার্ণ: সহকারি পরিচালক ‘জোকার’  এটিএন বাংলা ২০১৪
অর্জন: আবুল মনসুর আহমদ গবেষণা পুরস্কার ২০১৫, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন স্মৃতি পুরষ্কার ২০১৩।
সদস্য : কমিল্লা সাহিত্য একাডেমি।
জন্মদিন নিয়ে তিনি বলেন, খোদার পরে মা বাবার প্রতি ভালোবাসা অসীম। সকালে নামাজ পড়ে মা বাবা উভয়ের সাথে ফোনে কথা বললাম। সারাদিন সবার ভালোবায় সিক্ত হয়ে অফিস বের হয়ে সন্ধায় শাহবাগে আড্ডা হবে। সবার সাথে মিলিত হয়ে নিজেকে আরো উম্মোচণ করবো। অবশ্য অফিসে একবার কেক কাটা হয়ে গেছে!