আকাশে সুনামি মেঘ, পৃথিবী ধ্বংসের অশনি সংকেত

এ বছরের নভেম্বর ধ্বংস হবে পৃথিবী। এমন বুলি অনেক দিন ধরেই আওড়াচ্ছিলেন বিজ্ঞানীরা। সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনির বন্দি সমুদ্র সৈকতে দেখা মিললো ভয়ংকর সুনামি মেঘের। ফলে পৃথিবীর ধ্বংসের আলামত মিললো!

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, সম্প্রতি সিডনির বন্দি সমুদ্র সৈকতের আকাশে  স্থানীয় বাসিন্দারা অদ্ভুত এক দৃশ্যের দেখা পান। সমুদ্রের নীল জল ছুঁয়ে আকাশে ওড়ে সুনামি মেঘ। ওদিন সকাল থেকে আকাশ পরিষ্কার থাকলেও হঠাৎই সারা আকাশ ছেয়ে যায় মেঘে। মেঘটিকে দেখতে ছিল সুনামির মতো। মেঘটিকে দেখে মনে হচ্ছিল একটি বড়ো ঢেউ যেন তেড়ে আসছে তীরের দিকে। যেন এখনই ভেঙে পড়বে পুরো আকাশটা। ভেসে যাবে সিডনি।

অস্ট্রেলিয়ার আবহাওয়াবিদরা বারবার আবহাওয়ার ব্যাপারে সতর্ক করেছিলেন সকাল থেকেই। তাদের মতে, কোনও বড় রকমের প্রাকৃতিক বিপর্যয়ে ঘটতে পারে অস্ট্রেলিয়ায়।

যার জন্য সকাল থেকেই সমুদ্রসৈকতে যাওয়ার সতর্কবার্তা দিয়েছিলেন। কিন্তু সুনামি মেঘ দেখতে মানুষের ঢল নামে বন্দি সমুদ্র সৈকতে। চলে এই মেঘের ফটো তোলাও।

বেলা বাড়ার সঙ্গে গরম ঝোড়ো হাওয়া বইতে শুরু করে সমুদ্র তট জুড়ে। সুনামি মেঘের মাধ্যমে বিজ্ঞানীদের সঙ্গে কি তাহলে প্রকৃতিও কোনও ভাবে পৃথিবীর ধ্বংস হওয়ার ইঙ্গিত দিচ্ছে?

সূত্র : বাংলামেইল