শুভ জন্মদিন মানজারুল ইসলাম শাহিন

দৈনিক ভোরের পাতা’র বার্তা সম্পাদক মানজারুল ইসলাম শাহিন-এর জন্মদিন ১৫ ডিসেম্বর। শুভজন্মদিন মানজারুল ইসলাম শাহিন। ১৯৭৭ সালের এই দিনে বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার উত্তর সুতালড়ী গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। বাবা অবসরপ্রাপ্ত হাইস্কুল শিক্ষক ছাইদুর রহমান ও মা আকলিমা ছাইদ। তিন ভাইয়ের মধ্যে তিনি সবার বড়।

মানজারুল ইসলাম শাহিন ১৯৯২ সালে এসবি আদর্শ হাইস্কুলের মানবিক বিভাগ থেকে এসএসসি, ১৯৯৪ সালে বাগেরহাটের সরকারি পিসি কলেজের মানবিক বিভাগ থেকে এইচএসসি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৯৭ সালে অনার্স  ও  একই বিভাগ থেকে ১৯৯৮ সালে মাস্টার্স সম্পন্ন করেন।

পেশায় সাংবাদিক মানজারুল ইসলাম শাহিন। সাংবাদিকতা শুরু করেন ১৯৯৭ সালে দৈনিক ‘আজকের কাগজ’এ সহ-সম্পাদক হিসেবে যোগদানের মধ্য দিয়ে। এরপর কাজের ধারাবাহিকতায় ১৯৯৯ সালে যোগ দেন দৈনিক যুগান্তরে, ২০০৪ সালে দৈনিক সমকালে, ২০০৯ সালে দৈনিক যায়যায়দিনে সিনিয়র সহ-সম্পাদক এবং বর্তমানে দৈনিক ভোরের পাতা’র বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মানজারুল ইসলাম শাহিন ১৯৯৯ সালের ৩১ অক্টোবর সাজেদা সুলতানা লিজার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।  স্ত্রী সাজেদা সুলতানা লিজা সরকারি কলেজের সহকারি অধ্যাপক। তাদের একমাত্র সন্তান শারজিল শালিন শাজিদ শেরে বাংলানগর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

শাহিন জানান, তার পছন্দের রঙ নীল, প্রিয় ফুল বেলি। খেতে ভালোবাসেন গরু মাংস ও সাদা ভাত। অবসর সময়ে ছেলেকে নিয়ে টেলিভিশনে সিরিয়াল দেখা, গল্প করতে ও শুনতে পছন্দ করেন।

জন্মদিনে বিশেষ কোন আয়োজন আছে কিনা জানতে চাইলে তিনি জানান, পারিবারিকভাবে অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন আছে।