বড়দিনে দেখার মতো ৪ সিনেমা

বড়দিন প্রায় চলে এসেছে। এই ছুটিতে ঘর সাজানো, পার্টি অথবা ঘোরাঘুরির প্ল্যান তো আছেই। কিন্তু এই শীতের ছুটিতে আপনি হাতের কাছে কিছু সিনেমার লিস্টও রাখতে পারেন যে সিনেমাগুলোর থিম ক্রিসমাস।

এই প্রতিবেদনে কয়েকটি হলিউডের এই যুগের সিনেমার নাম দেয়া হল। ছবিগুলো আপনি পরিবার, বন্ধুবান্ধব অথবা এক কাপ ধোঁয়া ওঠা গরম কফির সাথেও উপভোগ করতে পারবেন।

ক্র্যামপাস (২০১৫)
সব ক্রিসমাস ভালোভাবে শেষ হয় না, এমনই এক বার্তার সিনেমা ক্র্যামপাস। ক্রিসমাসের দিন একটি ছেলে কিভাবে ভুল করে একটি দানবকে নিজের বাড়িতে ডেকে নিয়ে পুরো উৎসবটিই মাটি করে ফেলে, এই কাহিনীর গল্প দেখানো হয়েছে ছবিটিতে।

আর্থার ক্রিসমাস (২০১১)
ক্রিসমাসে সান্তা ক্লস নর্থ পোল থেকে উপহার দেয়ার কাজ শুরু করে। কিন্তু মাঝ পথে একটি শিশুকে উপহার দিতে ভুলে যায় সান্তা। তার সবচেয়ে ছোট ছেলে আর্থারকে সে বাচ্চাটিকে উপহার পৌঁছে দেয়ার দায়িত্ব দেয়। সিনেমার কাহিনীটি একদিকে যেমন হাস্যরসাত্মক, অপরদিকে খুবই হৃদয়স্পর্শী।

অ্যা ক্রিসমাস ক্যারোল (২০০৯)
চার্লস দিকেনের ক্লাসিক্যাল উপন্যাস থেকে অ্যানিমেশন সিনেমাটি তৈরি করা হয়েছে। ভিক্টোরিয়ান যুগের ক্রিসমাস সময়ের বিভিন্ন রহস্যময় ভূতুড়ে অপচ্ছায়ার যাত্রা দেখানো হয়েছে এই সিনেমায়।

দ্য পোলার এক্সপ্রেস (২০০৪)
যখন একটি ছেলে একটি ট্রেনে করে নর্থ পোলের দিকে যাত্রা করে, তখন কেমন ম্যাজিক হতে পারে, এই কাহিনী দেখানো হয়েছে এই অ্যানিমেশন মুভিতে। এই যাত্রায় ছেলেটি বন্ধুত্ব, সাহস ও ক্রিসমাসের মর্ম সম্পর্কে জানতে পারে। সূত্র : প্রিয়ডটকম