নেপালে ‘জলপ্রপাত’, ঈদে প্রথম অ্যালবাম

তারুণ্যলোক প্রতিবেদক: এবার হিমালয় কন্যা নেপালে গানের একটি অনুষ্ঠানে অংশ নিচ্ছে সময়মুখী ও জীবনবাদী গানের দল ‌’জলপ্রপাত দ্য ব্যান্ড’। এটাই হবে ‘জলপ্রপাত’-এর প্রথম ভিনদেশে স্টেজ পারফর্ম।

নেপাল-ভিয়েতনাম ফ্রেন্ডশিপ নামে একটি সংগঠনের আমন্ত্রণে আগামী ১৭ জুন ব্যান্ডলিডার ও মেইন ভোকাল হাসান আহমেদ-এর নেতৃত্বে ৫ সদস্যের ব্যান্ড দল যাচ্ছে নেপালে। এ সফর দিয়ে প্রথম বিদেশ ট্যুর করছে দলটি। তিন দিনের সফরে একই সংগঠনের আয়োজনে কাঠমান্ডুতে দুইটি অনুষ্ঠানে পারফর্ম করবে ২০১৩ সালে শাহবাগ আন্দোলনের মধ্য দিয়ে গড়ে ওঠা ব্যান্ড ‘জলপ্রপাত’।

অন্যদিকে ৬টি গান নিয়ে ঈদুল ফিতরে প্রথম অ্যালবামও বাজারে ছাড়বে দলটি। সবগুলো গানের কথা ও সুর করেছেন হাসান আহমেদ নিজেই। দলের সদস্যরা হলেন হাসান আহমেদ (ভোকাল), রবিউল ইসলাম রনি (ভোকাল), রানা (গীটার-আমন্ত্রিত), বাবু (কাওন) ও আসিফুজ্জামান পৃথিল (ব্যান্ড ম্যানেজার)।

এ প্রসঙ্গে জলপ্রপাত প্রধান হাসান আহমেদ তারুণ্যলোককে বলেন, সংগীত-সংগ্রাম-স্বদেশ এই তিন প্রতিজ্ঞায় সময়ের কথা গানে গানে চারদিকে ছড়িয়ে দিতে চায় ‘জলপ্রপাত’। প্রথম বিদেশ সফর প্রসঙ্গে বলেন, হিমালয়ের কোলে গান গাওয়ার অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না।