দুই বাংলার শিল্পীদের ‌‘রবীন্দ্র ফিউশন’

তারুণ্যলোক প্রতিবেদক: দুই বাংলার শিল্পীদের সমন্বয়ে নতুনভাবে আবারও তৈরি হলো ‌‘রবীন্দ্র ফিউশন’। যদিও রবীন্দ্রনাথকে তার ভক্তরা বরাবরই গণ্ডির বাইরে বের করতে ত‍ৎপর। এবারও তার ব্যতিক্রম হয়নি।

ঢাকার তরুণ মিউজিশিয়ান বর্ন চক্রবর্তী রবীন্দ্রনাথের কয়েকটি গান প্রথমবারের মতো ফিউশন করলেন। নতুন এ কাজে মাত্রা যোগ করলেন কলকাতার কণ্ঠশিল্পী পৌলমী গাঙ্গুলী। তাদের সঙ্গে ছিলেন ঢাকার আরেক শিল্পী সাফায়েত বাঁধন।

হিউজ স্টুডিও-এর ব্যানারে রবীন্দ্রনাথ ঠাকুর-এর ৯টি ভিন্ন ধাঁচের গান নিয়ে সম্প্রতি প্রকাশ হল  ‌‘রবীন্দ্র ফিউশন-১’। সবকটি গানই রেকর্ড হয়েছে হিউজ স্টুডিওতে। ৯টি গানের সঙ্গীতায়োজন করেছেন বর্ণ চক্রবর্তী নিজেই । পরিচিত রবীন্দ্র সংগীতগুলোই একটু ভিন্নভাবে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চেয়েছেন বর্ণ ।

অ্যালবামের গানগুলো হল, মোর ভাবো নারে, চোখের আলোয়, ভালোবাসি, জোনাকি, আমি চিনিগো, মাঝে মাঝে তব দেখা পাই, তুমি রবে নিরবে, শ্রাবণের ধারার মতো ও পুরানো সেই দিনের কথা।

অ্যালবামটি প্রসঙ্গে সঙ্গীত পরিচালক ও গায়ক বর্ণ চক্রবর্তী বলেন, গুণী শিল্পীদের সান্নিধ্য পেয়ে এবং নবীন শিল্পিদের স্বপ্নের আলোকে কাজ করতে পেরে আমি খুবই গর্বিত। অ্যালবামের গানগুলো খুব হয়েছে। সবাই খুব ভালো গেয়েছে। আশা করছি, গানগুলো শ্রুতিমধুর হবে। শ্রোতাদের ভালো লাগবে।