বাবা দিবসে আসছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘F For Father’

ডেস্ক: বাবা’কে নিয়ে মিরাজ আহমেদ নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘F For Father’। সম্প্রতি চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে চলচ্চিত্রটির শুটিং শেষ হয়। এতে অভিনয় করেছেন কবি আলী প্রয়াস, সুমা, মাহা, সাদলি, আরিফ, দোলা।

‘F For Father’-এ একজন সাধারাণ বাবাকে দেখা যাবে। উঠে আসবে একজন বাবা কিভাবে তার সন্তানের ইচ্ছা পূরণ করে আড়াল থেকে।

চট্টগ্রামে-নির্মিত-হল-স্বল্পদৈর্ঘ্য-চলচ্চিত্র-‘F-For-Father’-2চলচ্চিত্রের গল্প প্রসঙ্গে নির্মাতা মিরাজ বলেন, আপাতদৃষ্টিতে অনেকের কাছেই পিতৃ দিবস পালনের বিষয়টি খুব একটা গুরুত্ব পায় না। তাই বলে এ ধরনের দিবসগুলো একেবারেই যে অপ্রয়োজনীয়, তেমনটা কিন্তু মোটেও বলা যাবে না। সন্তানের জন্য বাবার ভালোবাসা অসীম।

মুঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা সম্রাট বাবর সন্তানের প্রতি বাবার ভালোবাসার এক অনন্য উদাহরণ হয়ে আছেন। তিনি সন্তান হুমায়ুনের জীবনের বিনিময়ে নিজের জীবন ত্যাগ করতে বিন্দুমাত্র দ্বিধা করেননি। এমন স্বার্থহীন যার ভালোবাসা, সেই বাবাকে সন্তানের খুশির জন্য জীবনের অনেক কিছুই ত্যাগ করতে হয়। পিতৃ দিবসে সন্তানদের সামনে সুযোগ আসে বাবাকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানানোর। তাছাড়া পিতৃদিবস পালনের ফলে সমাজে এবং পরিবারে বাবাদের যে অবদান তা যে সমাজ এবং নিজের সন্তানরা মূল্যায়ন করছে, এ বিষয়টিও বাবাদের বেশ আনন্দ দেয়।

তাছাড়া অনেক সন্তানই আছে, যারা পিতা দেখাশোনার প্রতি খুব একটা মনোযোগী নয়। ‘F For Father’ তাদের চোখের সামনের পর্দাটি খুলে ফেলে পিতার প্রতি তার দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিবে। সমাজে পিতার যে গুরুত্ব তা আলাদাভাবে তুলে ধরাই আমার মূল উদ্দেশ্য।

চিত্রগ্রহণে ছিলেন নোমান সায়েম আনকিত। হেহে প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটি আসছে ১৯ জুন বাবা দিবসে অনলাইন মুক্তি পাবে।