সদর্পে সঙ্গীতাঙ্গনে ফিরেছেন বর্ষা

borsha 3তারুণ্যলোক প্রতিবেদক : ছোটবেলা থেকেই গানের প্রতি ভীষণ দুর্বলতা ছিল আজকের জনপ্রিয় কণ্ঠশিল্পী বর্ষার। তাইতো গানের তালিম নেওয়া শুরু স্কুল বয়স থেকেই। শিখেছেন হিন্দুস্তানি ক্লাসিক্যাল, নজরুলসঙ্গীত ও ফোঁক গান। মাত্র ক্লাস সেভেনে পড়ার সময় সাউন্ডটেক থেকে প্রকাশ হয় তাঁর প্রথম একক অ্যালবাম ‘স্বপ্নযাত্রা’। তারপর থেকে লেখাপড়া আর গান চলেছে সমানতালে। শ্রোতাদের আগ্রহে ২০০৮ সালে ফাহিম মিউজিক থেকে প্রকাশ করেন তাঁর ২য় একক ‘বর্ষা মিক্সড’। এই অ্যালবাম দিয়ে মূলত সব শ্রেণির শ্রোতার নজর কাড়ের বর্ষা। তারপর শুধু সামনের দিকেই এগিয়ে গেছেন গ্ল্যামারাস এই সঙ্গীতশল্পী। ২০১১ সালে ৩য় একক অ্যালবাম ‘ডুয়েট বর্ষা’ তাঁকে আলাদা পরিচিতি এনে দেয় সঙ্গীতাঙ্গনে। এই অ্যালবামটি দেশের শীর্ষস্থানীয় গায়কদের সঙ্গে বর্ষার ডুয়েট গান দিয়ে সাজানো ছিল। সাফল্যের ধারাবাহিকতায় পরের বছরই বাজারে আসে বর্ষার বিগেস্ট হিট অ্যালবাম ‘বর্ষা ২’। সবকিছু ভালোই চলছিল। কিন্তু হুট করে বিborsha pathয়ে, সংসার, সন্তান আর সংসার ভাঙন সবকিছু মিলিয়ে সঙ্গীতে বর্ষার বেশ বড় একটা বিরতি পড়ে। তবে যে মেয়ের ভাবনা শুধুই গানকে ঘিরে, যে স্বপ্ন দেখে হাজার হাজার দর্শকদের সামনে মনমাতানো পরিবেশনা নিয়ে সে কি আর গান থেকে দূরে থাকতে পারে? তাইতো বর্ষা আবারো সদর্পে সঙ্গীতাঙ্গনে ফিরেছেন এ বছরের গোড়ার দিকে। আর ফিরেই আবারো পাচ্ছেন সঙ্গীতাঙ্গন ও সাধারন ভক্ত-শ্রোতার বুকভরা ভালোবাসা। মোটকথা তিনি কামব্যাক করেই আবারো ভীষণ ব্যস্ত হয়ে পড়েছেন। এরইমধ্যে নিজের নতুন একক ‘ললিপপ’-এর কাজ এগিয়ে নিচ্ছেন। আসছে ঈদেই অ্যালবামটি শ্রোতাদের হাতে তুলে দেওয়ার ইচ্ছা তাঁর। দর্শকদের কাছে আবারো নিজের অস্তিত্ব জানান দিতে গেল ভালোবাসা দিবসে প্রকাশ করেছেন নিজের অপ্রকাশিত ‘ললিপপ’ অ্যালবামের ‘প্রেমকুমারী’ গানের মিউজিক ভিডিও অ্যালবাম। আইটেম স্বাদের এই গানটি এখনো টপচার্টে অবস্থান করছে বলে জানালেন বর্ষা।
শুধু অডিও নয়, বর্ষার ব্যস্ততা মূলত লাইভ পারফরমেন্স নিয়ে। গত ২০ মে প্রাণ গ্রুপ আয়োজিত কনসার্টে গাইলেন চট্টগ্রামে। সেখানে তাঁরসঙ্গে আরো ছিলেন পপতারকা মিলা। এই কনসার্টে বর্ষার মনমাতানো পরিবেশনায় মুগ্ধ হয়ে প্রাণ কতৃপক্ষ ইতোমধ্যেই তাঁদের আরো বেশ কয়েকটি কনসার্টে বর্ষাকে চুক্তিবদ্ধ করেছে। বর্ষা বললেন, ‘আগামী ৩১ মে সিলেন, ১ জুন কুমিল্লা ও ৬ মে নীলফামারিতে কনসার্টের কথা রয়েছে। এছাড়া টিভি লাইভ ও রেডিওতে নিয়মিত কাজ করছি। গত সপ্তাহে গাজী টিভিতে গাইলাম নিজস্ব লাইনআপ নিয়ে। এছাড়া সামনে বেশকিছু টিভিতে গাওয়ার কথা চলছে। সবমিলিয়ে প্রচন্ড ব্যস্ততার মধ্যে দিন কাটছে। আমি সবার ভালোবাসার মুগ্ধ ও কৃতজ্ঞ।’
এদিকে, বর্ষা গানের পাশাপাশি একটি অনলাইন ফ্যাশন হাউজ পরিচালনা করছেন। ‘বর্ষা ক্রিয়েশনস’ নামের এই শপে তাঁর ডিজাইন করা পোশাক পাওয়া যাচ্ছে। এই শপটি নিয়েও দারুন সাড়া পাচ্ছেন বর্ষা।