মোবাইল ফোনের গ্রাহকরা অভিযোগ করুন ২৮৭২ নম্বরে

মোবাইলফোন গ্রাহকদের নিকট থেকে সরাসরি যেকোনো ধরণের অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির লক্ষ্যে বিশেষ কল সেন্টার চালু করল বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এখন থেকে গ্রাহকরা যেকোনো সমস্যা সম্পর্কে বিটিআরসির কাছে সরাসরি অভিযোগ করতে পারবেন। এ জন্য গ্রাহককে যেকোনো মোবাইল ফোন থেকে ২৮৭২ নম্বরে ডায়াল করতে হবে।

বুধবার রাজধানীতে বিটিআরসির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন এ সেবা চালুর ঘোষণা দেন বিটিআরসির চেয়ারম্যান মো. শাহজাহান খান।

চেয়ারম্যান বলেন, সেবার মান বাড়ানোর অংশ হিসেবে এ উদ্যোগ নিয়েছে বিটিআরসি। আজ থেকেই যেকোনো মোবাইল অপারেটর থেকে গ্রাহকরা উল্লিখিত শর্টকোডের মাধ্যমে ফোন করে অভিযোগ প্রদান বা পরামর্শ গ্রহণ করতে পারবেন।

তিনি বলেন, তবে এটি হবে মূলত দ্বিতীয় পর্যায়ের ব্যবস্থাপনা পদ্ধতি। প্রথম পর্যায়ে অভিযোগ বিষয়ে গ্রাহককে সংশ্লিষ্ট অপারেটর কোম্পানির কাছে জানাতে হবে। এরপরও যদি গ্রাহক সমস্যার সমাধান না পায় বা সন্তোষ জনক জবাব না পায় তবে বিটিআরসির কাছে অভিযোগ করতে পারবেন। এরপর কল সেন্টার থেকে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে বিটিআরসির এ সম্পর্কিত টাস্কফোর্স পরবর্তী পদক্ষেপ নেবেন।

শর্টকোডে ফোন করতে গ্রাহককে নূন্যতম প্রতি মিনিটে ২৫ পয়সা হারে কলচার্জ দিতে হবে। তবে পরবর্তীতে এ খরচ আরও কমিয়ে আনার বিষয়ে আগামী কমিশন বৈঠকে সিদ্ধন্ত নেওয়া হবে বলে জানান বিটিআরসি চেয়ারম্যান।

তবে বিটিআরসিতে অভিযোগের জন্য আগের ই-মেইল, ওয়েব বক্স ও লিখিত পত্র ইত্যাদি ব্যবস্থাও চালু থাকবে বলেও জানান বিটিআরসি তিনি।