শীতার্তদের জন্য সহানুভূতির উষ্ণপরশ

তারুণ্যেলোক প্রতিবেদক
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। কথাগুলো সর্বজনবিদিত। মানুষের বিপদে সময় তাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় মানুষের ধর্ম। আমাদের দেশে বিভিন্ন সময় সমাজ ও রাষ্ট্রে প্রাকৃতিক দুর্যোগসহ নানা সমাস্যা হয়ে থাকে। তখন-ই আমাদের সমাজের কিছু মানুষ অসহায় হয়ে পড়ে। আর ঠিক তখন-ই তাদের প্রয়োজন হয় সহযোগিতার। মানুষের জন্যই তো মানুষ।  সঙ্কটে, বিপদে মানুষই ছুটে এসে সাহায্য করবে এই প্রত্যাশা আমরা করতে পারি। যদি এমনটা না হয়, তাহলে মানব-জন্ম অসম্পূর্ণ থেকে যাবে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন দুর্ঘটনায় তরুণ সমাজ ও বিত্তবাণদের এগিয়ে আসতে লক্ষ করা গেছে। যেমন উদাহরণ দিয়ে বলা যায়, রানা প্লাজার দুর্ঘটনায় উদ্ধার চেষ্টা ও সাহায্য সহযোগিতা করা। সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে শীতার্তদের জন্য সাহায্য করেছেন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসহ বিত্তবানরা। দেশের শীতার্ত মানুষের কষ্ট লাঘবের উদ্দেশ্যে তাদের মধ্যে শীতবস্ত্র বিতরণের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যাংকের কম্বল দেওয়া হয়েছে।
সম্প্রতি গণভবন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও জাতীয় সংসদের অফিস কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে কম্বল তুলে দেন বিভিন্ন ব্যাংকের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

শাহজালাল ইসলামী ব্যাংক

শাহজালাল ইসলামী ব্যাংক
শাহজালাল ইসলামী ব্যাংকের পক্ষ থেকে ২৫ হাজার পিস কম্বল প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হস্তান্তর করা হয়। শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. তৌহিদুর রহমান কম্বলের নমুনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন। এ সময় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ব্যাংকের পরিচালক পর্ষদের ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ এবং ব্যাংকের পরিচালক আনোয়ার হোসেন খান উপস্থিত ছিলেন।

2-standard-bank
স্ট্যান্ডার্ড ব্যাংক
স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দরিদ্র ও শীতার্তদের মাঝে বিতরণের জন্য ২৫ হাজার কম্বল দিয়েছে। স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ কম্বলের নমুনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন। এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান ফিরোজুর রহমান উপস্থিত ছিলেন।

3-national-bank
ন্যাশনাল ব্যাংক
ন্যাশনাল ব্যাংক লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারপারসন পারভীন হক সিকদার ও পরিচালক রন হক সিকদার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দরিদ্র শীতার্তদের মধ্যে বিতরণের জন্য ১ লাখ ১০ হাজার পিস কম্বল হস্তান্তর করেন।

4-prime-bank
প্রাইম ব্যাংক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রাইম ব্যাংকের ভাইস চেয়ারপারসন নাসিম আনোয়ার হোসেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ব্যাংকের পক্ষে অনুদান দেন। এ সময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী উপস্থিত ছিলেন।

5-ab-bank
এবি ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এবি ব্যাংক লিমিটেডের ২৫ হাজার কম্বল দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে নমুনা কম্বল তুলে দেন এবি ব্যাংকের পরিচালক এম এ আওয়াল এবং সৈয়দ আফজাল হাসান উদ্দিন।

6-islami-bank
ইসলামী ব্যাংক
ইসলামী ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার কম্বল দিয়েছে। ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার ও এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম কম্বলের নমুনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন।

7-mercantile-bank
মার্কেন্টাইল ব্যাংক
মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার কম্বল দিয়েছে। ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আহ্সান এবং পরিচালক আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে কম্বলের নমুনা তুলে দেন।

8-estran-bank
ইস্টার্ণ ব্যাংক
ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) পরিচালক মিয়া মোহাম্মদ আব্দুর রহিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে কম্বলের নমুনা তুলে দেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এ সময় উপস্থিত ছিলেন।

9-al-arafah-islami-bank
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার কম্বল দিয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিডেট। প্রধানমন্ত্রীর কাছে প্রতীকী কম্বল হস্তান্তর করেন ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ হাফেজ মো. এনায়েত উল্যাহ্ এবং ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান।

10-ncc-bank
এনসিসি ব্যাংক
এনসিসি ব্যাংক লিমিটেড প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার কম্বল দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে কম্বলের নমুনা হস্তান্তর করেন এনসিসি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আবদুস সালাম এবং পরিচালক ও সাবেক চেয়ারম্যান এম এ আউয়াল।

11-nrbc-bank
এনআরবি কমার্শিয়াল ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঁচ হাজার কম্বল দিয়েছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। ব্যাংকের পরিচালক মোহাম্মদ শহিদ ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী দেওয়ান মুজিবুর রহমান ব্যাংকের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এ অনুদান তুলে দেন।

12-primer-bank
প্রিমিয়ার ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল দিয়েছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে কম্বলের নমুনা তুলে দেন ব্যাংকের চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবাল।

13-nrb-bank
এনআরবি ব্যাংক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এনআরবি ব্যাংক লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারম্যান এম বদিউজ্জামান এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মেহমুদ হোসেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল তুলে দেন।

14-ucb-bank
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার কম্বল দিয়েছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কম্বলের নমুনা তুলে দেন ব্যাংকের চেয়ারম্যান এম এ সবুর, ব্যাংকের পরিচালক ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খান এবং ব্যাংকের পরিচালক এম এ হাসেম।

15-bank-asia
ব্যাংক এশিয়া
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার কম্বল তুলে দিয়েছে ব্যাংক এশিয়া লিমিটেড।
প্রধানমন্ত্রীর হাতে কম্বলের তুলে দেন ব্যাংক এশিয়ার চেয়ারম্যান আ. রউফ চৌধুরী। এ সময় ব্যাংকের বোর্ড নির্বাহী কমিটির চেয়ারম্যান  রুমি এ হোসেন উপস্থিত ছিলেন।

17-union-bank
ইউনিয়ন ব্যাংক
ইউনিয়ন ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান শহিদুল আলম অসহায় শীতার্ত মানুষের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক লাখ পিস কম্বল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল হামিদ মিঞা।

18-sbac-bank
এসবিএসি ব্যাংক
সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেড প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কম্বল হস্তান্তর করেন ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন। এ সময় ব্যাংকের পরিচালক হাফিজুর রহমান বাবু এবং ব্যবস্থাপনা পরিচালক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

19-exim-bank
এক্সিম ব্যাংক
প্রতি বছরের মতো এ বছরও দেশের শীতার্ত মানুষের মধ্যে বিতরণের জন্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ লাখ কম্বল দিয়েছে এক্সিম ব্যাংক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এ কম্বল হস্তান্তর করেন এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার। এ সময় ব্যাংকের পরিচালক রঞ্জন চৌধুরী ও খন্দকার মোহাম্মদ সাইফুল আলম উপস্থিত ছিলেন ।

20-nrb-global-bank
এনআরবি গ্লোবাল ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৫০ হাজার কম্বল দিয়েছে এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী এবং ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার প্রধানমন্ত্রীর কাছে কম্বলগুলো হস্তান্তর করেন।

21-city-bank
সিটি ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবেিল ২৫ হাজার কম্বল প্রদান করেছে সিটি ব্যাংক লিমিটেড। প্রধানমন্ত্রী শেখ হাসনিার নিকট এ কম্বল হস্তান্তর করেন ব্যাংকরে চেয়ারম্যান মোহাম্মদ শোয়েব ও এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস্্ (বিএবি)-এর ভাইস চেয়ারম্যান রুবেল আজিজ।

24-farmas-bank
ফারমার্স ব্যাংক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট তাঁর কার্যালয়ে এ কম্বল হস্তান্তর করেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান ড. মোহাম্মদ আতহার উদ্দিন ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত।

25-frist-security-islami-bank
ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১,১০,০০০ পিস কম্বল প্রদান করেছে ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লি.। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম কম্বল হস্তান্তর করেন। এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ আবদুল মালেক এবং ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী উপস্থিত ছিলেন।

26-mutual-trust-bank
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার কম্বল দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এমটিবির চেয়ারম্যান এম এ রউফ জেপি কম্বলের নমুনা হাতে তুলে দেন।

27-pubali-bank
পূবালী ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল প্রদান করেছে পূবালী ব্যাংক লিমিটেড। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে কম্বলের নমুনা তুলে দেন ব্যাংকের চেয়ারম্যান হাবিবুর রহমান। এ সময় ব্যাংকের এমডি মো. আবদুল হালিম চৌধুরী উপস্থিত ছিলেন।

28-social-islami-bank
সোস্যাল ইসলামি ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল প্রদান করেছে সোস্যাল ইসলামি ব্যাংক লিমিটেড। ব্যাংকের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মেজর ডা: মো: রেজাউল হক (অব:) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট তার কার্যালয়ে এ কম্বল তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো: সাঈদুর রহমান এবং পরিচালক মো: কামাল উদ্দিন।

29-trust-bank
ট্রাস্ট ব্যাংক
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল দিয়েছে ট্রাস্ট ব্যাংক। ব্যাংকের ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল এসএম মতিউর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে কম্বল তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের এমডি ইশতিয়াক আহমেদ চৌধুরী।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*