মার্কেটিং বিভাগ প্রতিষ্ঠানের মূল চালিকাশক্তি: বুলবুল

তারুণ্যলোক প্রতিবেদক : ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং এসোসিয়েশনস অব বাংলাদেশ(ইমা) সম্পর্কে বিজয় টিভির মার্কেটিং ইনচার্জ এন.আই.বুলবুল জানান, অনেক আগ থেকেই মিডিয়াতে বিভিন্ন সংগঠন থাকলেও ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিংয়ে কোনো সংগঠন ছিলনা। অথচ যেকোন প্রতিষ্ঠানের মার্কেটিং বিভাগ প্রতিষ্ঠানের মূল চালিকাশক্তি। কিন্তু এই মার্কেটিং বিভাগটি বিভিন্নভাবে অবহেলিত এবং বঞ্চিত।
বুলবুল জানান,শত লাঞ্চনা আর বঞ্চনার পর অবশেষে ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং এসোসিয়েশনস সর্বপ্রথম ২০১৪ সালে গঠন করা হয়। তখন নির্বাচনের মাধ্যমে সংগঠনটিতে ২১ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কিন্তুগত দুই বছরেওএ সংগঠনটির কোনো নিবন্ধন করা হয়নি। মিডিয়াতে বিভিন্ন সংগঠন থাকলেও বিভিন্ন আগ্রাসনের কারণে এ মার্কেটিং বিভাগটি বিভিন্নভাবে অবহেলিত।
এন.আই.বুলবুল জানান, বিভিন্নভাবে শোষণের কারণেই এই সংগঠনটি করার মূল উদ্দেশ্য। মিডিয়া আগ্রাসনের বিরুদ্ধে বিভিন্নসময় বিভিন্নভাবে আন্দোলন সংগ্রাম করেছেন। সুখে দুঃখে সংগঠনের কর্মীদের পাশে দাঁড়িয়েছেন।
এন. আই. বুলবুল সম্পর্কে বিজয়টিভিতে নিয়োজিত তার সহকর্মীরা বলেন, বুলবুল ভাই আমাদের কাছে খুবই প্রিয় একজন ব্যক্তি। খুবই মিশুক প্রকৃতির মানুষ বুলবুল ভাই। প্রতিষ্ঠানের বড় একজন কর্মকর্তা হয়েও অফিস সহকারী থেকে শুরু সকল কর্মকর্তাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন বুলবুল। শুধু নিজ প্রতিষ্ঠানেই নয় বিভিন্ন মিডিয়া হাউজেও বুলবুল ভাইয়ের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে বলে জানান তারা।
উল্লেখ্য, আগামি ৪ মার্চ থেকে দ্বিতীয় বারের মতো শুরু হচ্ছে ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং এসোসিয়েশনস অব বাংলাদেশ(ইমা)এর নির্বাচন। প্রধান নির্বাচন কমিশনার ইফতেখার আহমেদ সহ সাতজন নির্বাচন কমিশনারের অধীনে একজন মহিলা বিষয়ক সম্পাদিকা সহ ২১ সদস্যবিশিষ্ট একটি কমিটি নির্বাচন করা হবে। এবারের নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন বিজয় টিভির মার্কেটিং ইনচার্জ এন.আই.বুলবুল।
এন.আই.বুলবুল একজন সাহিত্যিক ও বিনোদনপ্রেমী মানুষ। সর্বপ্রথম পত্রিকা দিয়ে কর্মজীবন শুরু করেন বুলবুল। স্থানীয় পত্রিকা থেকে শুরু করে জাতীয় পত্রিকায়ও তার পদচারণা ছিল। এছাড়া, সততা ও নিষ্ঠার সাথে বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন বুলবুল। এন. আই. বুলবুল বিজয় টিভির সূচনালগ্ন থেকে মার্কেটিং বিভাগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে বিজয় টিভির মার্কেটিং ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন। বিজয় টিভির একজন কর্মকর্তা ছাড়াও বিভিন্ন কোম্পানি ও এজেন্সির কাছে প্রিয়মুখ হিসেবে পরিচিত বুলবুল। এবারের নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এন. আই বুলবুল। এবারের নির্বাচনে নির্বাচিত হলে সংগঠনকে আরো শক্তিশালী করে গড়ে অঙ্গীকার ব্যক্ত করেন বুলবুল।
৪ মার্চ শনিবার ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং এসোসিয়েশনস নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে বিজয় টিভির মার্কেটিং ইনচার্জ এন.আই.বুলবুল সকলের সমর্থন ও দোয়াপ্রার্থী।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*