বাবাকে টেক্কা ছেলের!

ছেলের কীর্তিতে হাঁ রোনাল্ডো। চমকে গেলেন বিশ্ববিখ্যাত বাবাও।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দিকে তাকিয়ে পর্তুগাল। রাশিয়ায় কী করবেন তিনি, তার উত্তর দেবে সময়। রোনাল্ডো কিন্তু বিশ্বকাপে নামার আগেই দেখে ফেললেন তাঁর ছেলে জুনিয়র রোনাল্ডোও তৈরি হচ্ছেন। ঠিকঠাক এগোলে তিনিও যে বিশ্ব মাতাতে পারেন, তার আভাস দিয়ে গেল রোনাল্ডো-পুত্র।

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে লিসবনে আলজিরিয়াকে ৩-০ গোলে হারায় পর্তুগাল। ম্যাচের পর মাঠে নেমে ‘সিআর সেভেন’-এর ছেলে জাদু ছড়াতে থাকে। যা দেখার পর রোনাল্ডোও অবাক হয়ে যান।

মাঠে নেমেই দক্ষতা দেখাতে শুরু করে দেয় রোনাল্ডো-পুত্র। রোনাল্ডোর মতোই নিখুঁত শটে সে বল জালে জড়ায়। একটা শট গোলপোস্টের একেবারে বাঁ কোণ দিয়ে জালে জড়ায়। ‘সিআর সেভেন’ দাঁড়িয়ে দাঁড়িয়ে ছেলের খেলা দেখলেন। প্রথমে ছেলের নেওয়া শট দেখে অবাক হয়ে যান। পরে নিজেই হাসতে শুরু করে দেন। বৃহস্পতিবার রাতেই পর্তুগাল শিবিরে যোগ দেন রিয়াল মাদ্রিদ তারকা। আর কে না জানেন রোনাল্ডোর উপস্থিতি দলকে তাতায়।

রোনাল্ডোর ১৫০-তম আন্তর্জাতিক ম্যাচ ছিল। সেই ম্যাচে রিয়াল-তারকাকে দুর্ধর্ষ জয় উপহার দেন গেজেস, ব্রুনো ফার্নান্ডেজরা। রোনাল্ডো নিজে অবশ্য গোল পাননি। কিন্তু মাঠে তিনি নামলে দল দৌড়তে শুরু করে দেয়। সেটাই দেখা গেল। বিশ্বকাপেও রোনাল্ডোর দিকে তাকিয়ে দেশ। ইউরো জিতেছেন রোনাল্ডো। এবার কি বিশ্বকাপ জিততে পারবেন? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে। তবে একটা পরিসংখ্যান বলছে, বিশ্বকাপের আগে চ্যাম্পিয়ন্স লিগ জেতা ফুটবলার বিশ্বজয়ী হতে পারেননি। ‘সিআর সেভেন’ কি ইতিহাস বদলে দিতে পারবেন?

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*