বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ব্যক্তি তিনি

বর্তমান বিশ্বে সবচেয়ে বেশি বেতনভুক্ত ব্যক্তি হিসেবে সাইবার সিকিওরিটি কোম্পানি পালো অল্টো নেটওয়ার্কের সিইও হিসেবে যোগ দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত নিকেশ অরোরা। আর ৬ জুন থেকে এই পদে আসীন হওয়ার সঙ্গে সঙ্গে তিনি বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া এক্সিকিউটিভ হয়ে গেলেন।

পালো অল্টো নেটওয়ার্ক কোম্পানিতে নিকেশ অরোরার বার্ষিক বেতন ১২ দশমিক আট কোটি ডলার; যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০৪০ কোটি টাকা। আর সেই হিসেবেই নিকেশের এক দিনের বেতন প্রায় তিন কোটি টাকা।

সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, নিকেশ অরোরার আগে অ্যাপল কোম্পানির সিইও টিম কুক বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া সিইও ছিলেন। তার বার্ষিক বেতন ছিল ১১ দশমিক ৯ কোটি ডলার।

৫০ বছর বয়সী নিকেশ বিএইচইউ থেকে ইঞ্জিনিয়ারিং পাস করেন। ১৯৮৯ সালে আইআইটি বারানসি থেকে ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েশন করে তিনি চাকরিতে যোগ দেন। তবে এই চাকরি ছেড়ে তিনি আমেরিকা চলে যানিএবং সেখানে বোস্টন কলেজ অব নর্থ ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন। এরপর অনেক জায়গাতে চাকরি করেছেন তিনি। ২০০৪ সালে তিনি যোগ দেন গুগলে। ২০১৩ সালে তিনি গুগলের সবচেয়ে বেশি বেতন পাওয়া কর্মী ছিলেন। সেখানে তার বার্ষিক বেতন ছিল প্রায় ৪০০ কোটি টাকা।

২০১৪ সালে গুগলের চাকরি ছেড়ে তিনি গ্লোবাল ইন্টারনেট ইনভেস্টমেন্ট বিজনেসের হেড হিসেবে কাজ শুরু করেন। এক বছর পরে তিনি সফট ব্যাংক গ্রুপের সিইও নির্বাচিত হন। আর সেখান থেকে তিনি পালো অল্টো নেটওয়ার্কের সিইও হিসেবে যোগদান করলেন।

সূত্র: প্রিয়.কম

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*