কুবির ৫ ছাত্রী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

স্নাতক পর্যায়ে অনুষদ ভিত্তিক সর্বোচ্চ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭-এর জন্য মনোনীত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ৫ কৃতি ছাত্রী।

শনিবার (৯ জুন) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে পদকের জন্য মনোনীত সর্বমোট ১৬৫ জন শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত হয়েছেন পাঁচটি অনুষদ থেকে ৫ জন শিক্ষার্থী।

মনোনীত শিক্ষার্থীরা হলেন— কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবিকুন নাহার নাহিদা, সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সাইয়্যেদা সুরাইয়া সুলতানা, বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার, ব্যবসায় শিক্ষা অনুষদের মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন কাকলী ও প্রকৌশল অনুষদের আইসিটি বিভাগের তাহমিনা আক্তার।

স্বর্ণপদকের জন্য মনোনীত বাংলা বিভাগের শিক্ষার্থী সাবিকুন নাহার নাহিদা উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, এই অনুভব বলে বোঝানোর মতো না। এখন একটি কথাই আমার মনে হচ্ছে- যাদের কথায়, যাদের ভালোবাসায়, যাদের শিক্ষায় আমি বড় হয়েছি, যাদের বিন্দু পরিমাণ ছায়া আমার এই বেড়ে উঠার পেছনে আছে এই পাওয়াটা তাদের।

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করে ইউজিসি কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় এবার দেশের বিভিন্ন (পাবলিক ও প্রাইভেট) বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ১৬৫ জন শিক্ষার্থী পাবে ২০১৭ সালের এই পুরস্কার।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতী শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন বলে আশা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর সুবিধা মতো সময়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

 

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*