যে বার্তা দিল ব্রাজিল

বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে দারুণ এক জয় পেয়েছে ব্রাজিল। রোববার বাংলাদেশ সময় রাতে অনুষ্ঠিত ম্যাচে অস্ট্রিয়াকে তিতের দল হারিয়েছে ৩-০ গোলে। গ্যাব্রিয়েল জেসুস, নেইমার ও পিলিপে কৌতিনহো- তিন তারকাই গোল পেয়েছেন। ইনজুরি থেকে ফেরার পর এদিনই প্রথম ব্রাজিলের শুরুর একাদশে খেলতে নেমেছিলেন নেইমার। খেললেন দুর্দান্ত, গোলও করলেন। রাশিয়া পাড়ি দেয়ার আগে বার্তাটাও দিয়ে দিল ব্রাজিল- কেন এবারের শিরোপার লড়াইয়ে ফেভারিট ধরা হচ্ছে তাদের।

ভিয়েনায় অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধে জেসুসের করা গোলে এগিয়ে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে নেইমার ও কৌতিনহো গোল করেন। নেইমার গোল করে ছুঁয়েছেন রোমারিওর ৫৫ গোলের রেকর্ড। রোমারিওর সঙ্গে যৌথভাবে এখন ব্রাজিলের হয়ে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা নেইমার। ব্রাজিলের পক্ষে সর্বোচ্চ ৭৭ গোল পেলের। ৬২ গোল রোনাল্ডোর।

এদিন ম্যাচের শুরুর দিকে অস্ট্রিয়া বারকয়েক ব্রাজিলের রক্ষণ কাঁপিয়ে দিয়েছে। ধারালো সেই আক্রমণের ঝাপটার আতঙ্ক কাটিয়ে ব্রাজিল ঘুড়ে দাঁড়ায় দারুণভাবে। ৩৬ মিনিটে জেসুস গোল করে লিড এনে দেন দলকে।

৬৩ মিনিটে নেইমার গোল করেন উইলিয়ানের পাস থেকে। ডি-বক্সের ভেরত প্রতিপক্ষের এক খেলোয়াড়কে দারুণভাবে বোকা বানিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন এই পিএসজি ফরোয়ার্ড। ৬৯ মিনিটে কৌতিনহো গোল করলে প্রতিপক্ষের মাঠে ব্রাজিলের দাপুটে জয় নিশ্চিত হয়।

ভিয়েনা থেকে এখন রাশিয়া পাড়ি দেয়ার পালা ব্রাজিলের। বিশ্বকাপে ‘ই’ গ্রুপে খেলবে দলটি। তাদের গ্রুপ সঙ্গী সুইজারল্যান্ড, কোস্টা রিকা ও সার্বিয়া। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে তিতের দল।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*