গরমে ছেলেদের ‘স্বস্তিময়’ পোশাক

অন্যদের সামনে নিজেকে স্মার্ট দেখাতে কে না চায়? নারী কিংবা পুরুষ সবাই চায় নিজেকে আকর্ষণীয়ভাবে অন্যের সামনে উপস্থাপন করতে। এতে করে অন্যের কাছে নিজের গ্রহণযোগ্যতা বাড়ে। তবে গরমে নিজের স্মার্টনেস ধরে রাখা বেশ কষ্টসাধ্য ব্যাপার। বিশেষ করে ছেলেরা এই সময়টাতে নিজেদের স্মার্টনেস ধরে রাখতে হিমশিম খেয়ে যান। দিনের বেশির ভাগ সময় কাজের প্রয়োজনে তাদের বাইরে থাকতে হয়। একটু সচেতন হলে ছেলেরা তাদের স্মার্টনেস ধরে রাখতে পারেন। সেক্ষেত্রে বিশেষ কিছু পরামর্শ মেনে চলা উচিত।

১। খুব গরমে পরতে পারেন হাফ হাতা টি-শার্ট অথবা শার্ট। সঙ্গে জিন্স। গরমে এই পোশাকটি বেশ আরামদায়ক।

২। সুতি হাফ হাতা শার্ট পরলে খেয়াল রাখবেন তা যেন খুব গাঢ় রঙের না হয়। কালো রঙের শার্ট এড়িয়ে চলবেন। কালো রং সূর্যের তাপ বেশি গ্রহণ করে। এতে গরম বেশি লাগার সম্ভাবনা থেকে যায়।

৩ । পোশাক দামি হতে হবে এমন কোনো কথা নেই। আপনি কতট পরিপাটি সেটি হলো মূল বিষয়। তবে যে পোশাকটি আপনি পরছেন তা হওয়া চাই পরিচ্ছন্ন ও মার্জিত।

৪ । ব্যস্ততার মাঝে একটু সময় বের করে বারবার হাত-মুখ ধোয়ার চেষ্টা করুন।। যাদের ত্বক তৈলাক্ত তারা দিনের হাজারো ব্যস্ততার ভিড়েও এই কাজটি করার চেষ্টা করুন। যাদের মুখে ব্রণ আছে তারা মুখ ধোয়ার ক্ষেত্রে সাবানের পরিবর্তে ফেস ওয়াশ ব্যবহার করুন। এ ছাড়া মাসে অন্তত একবার ফেসিয়াল করুন।

৫। এই গরমে চুল অবশ্যই কেটে তুলনামূলকভাবে ছোট রাখুন।

৬। প্রচুর ঘামবেন এই সম​য়ে তাই, পান করার জন্য পানি ও দুর্গন্ধ থেকে রেহাই পেতে পারফিউম সঙ্গে রাখুন।

৭। রোদ থেকে রেহাই পেতে ছাতা, চশমা ইত্যাদি ব্যবহার অপরিহার্য।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*