কেমন কাটল আব্রামের ঈদ?

ধীরে ধীরে জাগতিক চাওয়া-পাওয়ার সঙ্গে পরিচিত হয়ে উঠছে অপু বিশ্বাস ও শাকিব খানের পুত্র আব্রাম খান জয়। আর এবারের ঈদুল ফিতরটা একটু ভিন্ন রকম আবহ কেটেছে অপুর। শাকিব খানের সঙ্গে বিচ্ছেদের পর ঈদে শুধু ছেলেকে নিয়েই দিন পার করেছেন অপু।ফেসবুকে গতকাল ১৬ জুন, শনিবার আব্রামের দুটি ছবি পোস্ট করে ঈদের শুভেচ্ছা জানান অপু। এরপর অনেকেই সে ছবির কমেন্ট বক্সে গিয়ে শুভেচ্ছা জানান আব্রামকে।

ছবিতে ছোট্ট আব্রামকে ঈদের পাঞ্জাবি আর মাথায় টুপি পরা অবস্থায় দেখতে পাওয়া যায়।ফেসবুকে পোস্ট করা ছবিতে মা অপুর কোলে আব্রামকে বেশ হাসি-খুশিই দেখা যায়। অপুর হাস্যোজ্জ্বল মুখ দেখেও বোঝা যায় ছেলের সঙ্গ অপুকে বেশ আনন্দ দেয়। তারপরও কীভাবে কাটল অপু বিশ্বাস আর আব্রামের ঈদ—এ প্রশ্নের উত্তর জানার জন্য অপুর মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। কিন্তু কলটি রিসিভ হয়নি।

মোবাইল ফোনে অপু বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা সম্ভব না হলেও তার কাছের একটি সূত্র জানা যায় ‘সকালে ঘুম থেকে ওঠার পর আব্রামকে ঈদের আনন্দ উপভোগের জন্য প্রস্তুত করেন অপু নিজেই। এরপর সকালের খাবার খাওয়া শেষে পরিবারের অন্যদের সঙ্গে সময় কাটায় সে। দুপুরেও বাসাতেই ছিল আব্রাম। এরপর বিকেলে মায়ের সঙ্গে গাড়িতে করে ঘুরতে বেরিয়ে পরে আব্রাম। তারপর সন্ধ্যার কিছুটা পরে মায়ের সঙ্গেই বাসায় ফিরে সে।’

ভারতের কলকাতার একটি ক্লিনিকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় শাকিব-অপুর ছেলে আব্রাম খান জয়ের। তখনো তাদের বিয়ে এবং সন্তান জন্মের বিষয়টি লোকচক্ষুর অন্তরালেই থেকে যায়।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*