৫০০ উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেবে সিস্টেমআই টেকনোলজিস

তারুণ্যলোক ডেস্ক: সম্প্রতি একটি কম্পিউটার ম্যাগাজিনের পরিসংখ্যান অনুযায়ী ২০১৭ সাল শেষে বাংলাদেশে কম্পিউটার ব্যবহারকারী ছিল ৯৪ লাখ ২ হাজার ৫৭৬ জন; যা বর্তমানে ১ কোটির কাছাকাছি হবে। এই বিশাল স‍ংখ্যক আইটি ভোক্তাগণ ডেস্কটপ পিসি, ল্যাপটপ, প্রিন্টার, রাউটার, ইউপিএসসহ বিভিন্ন ধরনের হার্ডওয়্যার সামগ্রী ব্যবহার করছেন।

এই বিপুল সংখ্যক হার্ডওয়্যার পণ্য রক্ষণাবেক্ষণ, সেটআপ ও সার্ভিস প্রদানের জন্য দক্ষ জনশক্তির চাহিদা বর্তমানে যেমন রয়েছে, ভবিষ্যতেও এ চাহিদা আরও বেশি বাড়বে। তাই এখনই সময় কাজ শিখে নিজেকে একজন দক্ষ উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করা। প্রযুক্তিসেবা প্রতিষ্ঠান সিস্টেমআই টেকনোলজিস লিমিটেড দীর্ঘ সাত বছর যাবত আইটি পণ্য সরবরাহ, সেবা ও প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে।

প্রতিষ্ঠার পর থেকে তিন শতাধিক কর্পোরেট প্রতিষ্ঠানে আইটি সেবা দিয়েছে এবং নিয়মিত দিচ্ছে। সম্প্রতি তারা সারাদেশের প্রত্যেকটি জেলার উপজেলা পর্যায়ে একজন করে উদ্যোক্তাকে ব্যবহারিক প্রশিক্ষণ প্রদান এবং ব্যবসা আরম্ভ করার যাবতীয় পরামর্শ ও সহযোগীতা করার সিদ্ধান্ত নিয়েছে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল আহমেদ বলেন, আইটি সেবামূলক ব্যবসায় পূজিঁর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ কাজের দক্ষতা, আন্তরিকতা ও নিয়মানুবর্তিতা। বর্তমান সময়ে শুধু পণ্য বিক্রি করে মুনাফা করার দিন শেষ হয়ে গেছে। এখন তথ্যপ্রযুক্তি পণ্য ব্যবসার সূত্র হচ্ছে পণ্য+দায়িত্বশীল সেবা=অধিক মুনাফা। তাই দক্ষ ও আন্তরিক সেবাদানকারী প্রতিষ্ঠানের কদর দিনে দিনে বাড়বে। আপনি যদি একজন দক্ষ উদ্যোক্তা হতে আগ্রহী হোন এবং আপনার যদি স্বল্প পরিসরে বিনিয়োগ করার সক্ষমতা থাকে তাহলে সিস্টেমআইয়ের ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক রেজিস্টেশন করুন www.systemeye.net এই ঠিকানায়।

প্রশিক্ষণের বিষয়: ডেস্কটপ ও ল্যাপটপ সার্ভিস, সিসিটিভি ও নেটওয়ার্ক সেটআপ, সেবামূলক প্রতিষ্ঠান পরিচালনার কৌশল, মার্কেটিং ও লিডারশিপ, কিভাবে গ্রাহক সেবা প্রদান করতে হয়, সেবার মান উন্নয়নের মাধ্যমে একজন গ্রাহককে কিভাবে দীর্ঘ মেয়াদে ধরে রাখা যায়, প্রচারের মাধ্যমগুলো কি কি, আইটি ব্যবসার ঝুঁকিগুলো কি কি ইত্যাদি। প্রত্যেকটি উপজেলা থেকে একজন এবং মেট্রোপলটন এলাকায় প্রত্যেক থানায় একজন করে উদ্যোক্তা স্বল্প ফিতে এই বিশেষ প্রশিক্ষণ নিতে পারবেন বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*