দেশে প্রথম ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস’ প্রতিযোগিতা শুরু

তারুণ্যলোক প্রতিবেদক:  দেশে প্রথমবারের মতো ড্যান কেক আয়োজন করেছে ডেজার্ট তৈরির সবচেয়ে বড় প্রতিযোগিতা ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮।’ নানা রকম সুস্বাদু ডেজার্ট তৈরিতে আগ্রহীদের জন্য বিশাল এই সুযোগটি নিয়ে এসেছে ডেন ফুডস লিমিটেড। দেশব্যাপী এ প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব দেখিয়ে আগ্রহীরা জিততে পারবেন আকর্ষণীয় সব পুরস্কার।

শুক্রবার ১৩ জুলাই ঢাকা ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এসময় প্রতিযোগিতার নিয়মাবলী এবং বিশেষত্ব সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন প্রতিষ্ঠানের হেড অব মার্কেটিং মিনহাজ হোসেন।

তিনি জানান, প্রতিযোগিতায় দেশের সকল জেলার আগ্রহী প্রতিযোগিরা অংশগ্রহণ করতে পারবেন। ৮টি বিভাগীয় জেলায় প্রাথমিক নির্বাচন কার্ক্রম অনুষ্ঠিত হবে। সেখান থেকে সর্বশেষ ধাপের জন্য যোগ্য ২৫ জন প্রতিযোগি নির্বাচন করা হবে। আর এই নির্বাচনের কাজটি করবেন বিশেষজ্ঞ শেফদের একটি প্যানেল যাদের মধ্যে রয়েছেন প্যান প্যাসিফিক সোনারগাঁ-এর স্যু-সেফ ফজলে রাব্বি এবং কালিনারি এক্সপার্ট আফরোজা নাজনিন সুমি।

মিনহাজ হোসেন আরো জানান, www.dessertgenius.club ওয়েবসাইটের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। এছাড়াও ফেসবুক পেইজ এবং কুরিয়ারের মাধ্যমে আগ্রহীরা অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতার বিভিন্ন ধাপ অতিক্রম করে ডেজার্ তৈরিতে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণের সুযোগ পাওয়া এ সকল প্রতিযোগিরা অংশগ্রহণ করবেন সর্বশেষ ধাপের চ্যালেঞ্জে। তাদের মধ্য থেকে প্রথম তিনজন হবেন ‘ড্যান কেক ডেজার্ জিনিয়াস ২০১৮। প্রথম বিজয়ী পাবেন ২ জনের জন্য ডেনমার্ক ভ্রমনের সুবর্ণ সুযোগ। এছাড়াও প্রথম রানার-আপ পাবেন ২ লক্ষ টাকা, দ্বিতীয় রানার-আপ পাবেন ১ লক্ষ টাকা এবং চতুর্থ থেকে দশম স্থান পর্যন্ত প্রতিযোগীরা পাবেন আকর্ষণীয় সব পুরষ্কারসহ বাংলাদেশের সেরা শেফদের কাছ থেকে ট্রেইনিং এর সুযোগ।

তিনি আরো বলেন, ডেন ফুডস লিমিটেড ড্যান কেক এ/এস, ডেনমার্ক এবং পানডুঘর লিমিটেড-এর একটি যৌথ উদ্যোগ যার পূর্ণ কার্যক্রম ২০১৫ সালে বাংলাদেশে শুরু হয়। ড্যান কেক প্রথম আগমনেই তার ইউরোপিয়ান রেসিপির মানসম্মত ও সুস্বাদু স্ন্যাক্স-এর মাধ্যমে ভোক্তার মন জয় করতে সক্ষম হয়েছে এবং এখনও মান এবং নতুন নতুন সংযোজনের মাধ্যমে দেশের স্ন্যাকসপ্রেমীদের ভালোবাসার ব্রান্ড হিসেবে গণ্য হয়ে আসছে। এই ভালোবাসার সম্পর্ক উদযাপনই ‘ডেজার্ জিনিয়াস ২০১৮’ এর আয়োজন।

অনু্ষ্ঠানে প্রতিযোগিতার নির্বাচক কালিনারি এক্সপার্ট রন্ধনশিল্পী আফরোজা নাজনিন সুমি আয়োজকদের অভিনন্দন জানিয়ে বলেন, এই প্রতিযোগিতা বিশ্বে প্রথম। এর মধ্য দিযে আমরা বিশ্বকে জানিয়ে দেবো যে বাংলাদেশ ডেজার তৈরিতে পিছিয়ে নেয়।

তিনি আরো বলেন, বাংলাদেশে এই প্রথম ডেন ফুডস লিমিটেড আয়োজন করছে ডেজার্ট তৈরির সবচেয়ে বড় এ প্রতিযোগিতা। এটি এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে সারাদেশের বিভিন্ন জায়গা থেকে সব ডেজার্ট জিনিয়াসদের ড্যান কেক তুলে ধরবে সবার সামনে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ড্যান ফুডস লিমিটেড-এর চিফ অপারেটিং অফিসার ফিরোজ আহমেদ, হেড অব মার্কেটিং মিনহাজ হোসেন, হেড অ্ব সেলস ইখতিয়ার রেজা, হেড অব ফিন্যান্স জোনায়েদ খান, হেড অব ফ্যাক্টরি মাহফুজ খান, স্যু-সেফ ফজলে রাব্বি এবং কালিনারি এক্সপার্ট আফরোজা নাজনিন সুমিসহ আয়োজক প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সান্ধ্যভোজের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*