শেষ বলে হেরে গেল ভারত

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ৩ উইকেটে হারিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। শেষ ওভারে রোমাঞ্চকর লড়াইয়ে প্যাট কামিন্স ও জাই রিচার্ডসনের দৃঢ়তায় নাটকীয় এক জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।

রবিবার টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২৬ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।
জয়ের জন্য শেষ ২ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৬ রান, হাতে ছিল ৫ উইকেট। ১৯তম ওভারে মাত্র ২ রান দিয়ে পিটার হ্যান্ডসকম ও ন্যাথান কোল্টার-নাইলের উইকেট তুলে নিয়ে ম্যাচ ভারতের দিকে নিয়ে আসেন বুমরাহ। কিন্তু উমেশ যাদবের শেষ ওভার থেকে ১৪ রান তুলে নিয়ে সফরকারীদের নাটকীয় জয় এনে দেন কামিন্স ও রিচার্ডসন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে হারায় ভারত। লোকেশ রাহুলের সঙ্গে ৬৫ রানের জুটি গড়ে ফিরে যান অধিনায়ক বিরাট কোহলি। স্বাগতিকরা প্রথম ১০ ওভারে তোলে ৮০ রান।

৩৬ বলে ছয় চার ও এক ছক্কায় ৫০ রান করা রাহুলকে ফেরানোর পর দিনেশ কার্তিক ও ক্রুনাল পান্ডিয়াকে দ্রুত বিদায় করেন কোল্টার-নাইল। এরপর আর দ্রুত রান তুলতে পারেনি ভারত। এক ছক্কায় ৩৭ বলে অপরাজিত ২৯ রান করেন মহেন্দ্র সিং ধোনি। স্বাগতিকরা শেষ ১০ ওভারে যোগ করে ৪৬ রান। ২৬ রানে ৩ উইকেট নেন কোল্টার-নাইল।

জবাবে ব্যাট করতে নেমে ৫ রানেই দুই উইকেট হারায় অজিরা। সেখান থেকে দলকে টেনে তোলেন ম্যাক্সওয়েল। ১৪তম ওভারে দলের ৮৯ রানে আউট হওয়ার আগে করেন ৫৬ রানের দারুণ ইনিংস। এরপরই ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে কোণঠাসা হতে থাকে অজি ব্যাটসম্যানরা।

শর্ট ৩৭ ও টারনার ০ রানে বিদায় নিলে ১০১ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া। ইনিংসের ১৯তম ওভারে হ্যান্ডসকম্ব ও কালটার নাইলের উইকেট বুমরা তুলে নিলে ১১৩ রানে ৭ উইকেটে হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে সফরকারীরা।

শেষ ২ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৬ রান, হাতে ছিল ৫ উইকেট। ১৯তম ওভারে মাত্র ২ রান দিয়ে পিটার হ্যান্ডসকম ও ন্যাথান কোল্টার-নাইলের উইকেট তুলে নিয়ে ম্যাচ ভারতের দিকে নিয়ে আসেন বুমরাহ। কিন্তু উমেশ যাদবের শেষ ওভার থেকে ১৪ রান তুলে নিয়ে সফরকারীদের নাটকীয় জয় এনে দেন কামিন্স ও রিচার্ডসন।

২৬ রানে ৩ উইকেট নেন কোল্টার-নাইল। দারুণ বোলিংয়ের জন্য এই পেসার জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*