বিশ্বকাপের চেয়েও আইপিএল সেরা : ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকান তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পয় বেশি প্রতিযোগিতামূলক খেলা খেলবেন না জানালেও এবি খেলে যাচ্ছেন একের পর এক লীগ।

বিপিএল, পিএসএলের পর এইবার আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠ মাতাচ্ছেন এই সাবেক প্রোটিয়া তারকা। তার দল ইতিমধ্যে আইপিএল থেকে বাদ হয়ে গেলেও এবি আইপিএল বেশ ভালোভাবেই উপভোগ করছেন।

সম্প্রতি লাইভমিন্টে একটি সাক্ষাৎকারে বিশ্বকাপ ও আইপিএলকে তুলনা করার সময় অবাক করা উত্তর দেন এবি। তার মতে বিশ্বকাপের তুলনায় আইপিএল সেরা।

এবি বলেন ” কোনকিছুই আইপিএলের ধারে কাছে আসেনা সত্য বললে। আমি জানি আমি ভারতে বসে আছি তাই হয়তো এটা বলা আমার জন্য বেশ সহজ। আমি পৃথিবী জুড়ে অনেক টুর্নামেন্ট খেলেছি । আমি বলতে পারি এটা বিশ্বকাপের তুলনায়ও ভালো। এটাই আইপিএলের সেরা দিক।আগে এমন ছিলোনা, বিশেষ করে প্রথম পাচ বছরের অবস্থা আজকের অবস্থার মতো ছিলোনা। এটা খুব উত্তেজনাময়, প্রতিদ্বন্দ্বিতামূলক একটি অসাধারণ আসর “।

বিশ্বকাপে ফেভারিট দলগুলোর ব্যাপারে বলতে গিয়ে এবি দক্ষিণ আফ্রিকা ছাড়াও ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কথাও উল্লেখ্য করেন। এবি বিশ্বকাপে তার না খেলা নিয়ে বলেন “বিশ্বকাপে খেলতে পারলে আমার জন্য ভালো হতো, তবে এটা আমার হাতে ছিলোনা।

যখন অবসর নেই তখন বিশ্বকাপ ১৪ মাস দূরে ছিলো। আমার পক্ষ ১৪ মাস আন্তর্জাতিক ক্রিকেট খেলা বেশ কঠিন হতো। আমার মনে হয়না বারবার দলে আসা যাওয়া দলের জন্য, আমার জন্য ও দক্ষিণ আফ্রিকান ভক্তদের জন্য ভালো হতো “।

উল্লেখ্য বিশ্বকাপের আগামী আসর শুরু হবে ৩০মে থেকে। উদ্ভোধনী দিনে ইংল্যান্ডের মুখোমুখি হবে ডিভিলিয়ার্সের সাবেক দল দক্ষিণ আফ্রিকা।