ওপেনিং জুটিতে ৩৬৫!

স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে আয়ারল্যান্ডকে ১৯৬ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের ৩৮২ রানের বিশাল টার্গেটের জবাবে ৩৪.৪ ওভারে মাত্র ১৮৫ রানে গুটিয়ে গেল প্রতিপক্ষ।

রোববার টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা করেন উইন্ডিজের ওপেনার জন ক্যাম্পবেল এবং শাই হোপ। ওডিআই ক্রিকেট ইতিহাসে ওপেনিং জুটিতে তারা এদিন সর্বোচ্চ ৩৬৫ রানের রেকর্ড গড়লেন। এর আগে এই কৃতিত্বের অধিকারী ছিলেন পাকিস্তানের ফখর জামান ও ইমাম-উল-হক। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে তারা করেছিলেন ৩০৪ রান। এদিন ক্যাম্পবেল ও শাই জুটি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ রানের নজিরও গড়লেন।

মজার কথা, এদিন দু’জনেই কেরিয়ারের প্রথম শতরান করেছেন। জোশুয়া লিটলিকে বিশাল ছক্কা হাঁকিয়ে ৯৯ বলে সেঞ্চুরিতে পৌঁছন শাই হোপ। তখন পর্যন্ত তিনি মেরেছেন ১৩টি চার। এর আগে টিম মুরতাঘের বলে সিঙ্গল নিয়ে ৯৯ বলে ৭টি চার ও ২টি ছক্কার সুবাদে কেরিয়ারের প্রথম সেঞ্চুরি করেন জন ক্যাম্পবেল।

ইনিংসের ৪৮তম ওভারে ১৩৭ বলে ১৫ চার এবং ৬ ছক্কায় ক্যাম্পবেলের ১৭৯ রানের ইনিংসটি শেষ হয় ম্যাকার্থির বলে পোর্টারফিল্ডের তালুবন্দি হয়ে। এভাবেই ভাঙে ৩৬৫ রানের বিশ্বরেকর্ড গড়া দুর্দান্ত জুটি। একই ওভারের পঞ্চম বলে শাই হোপও ফিরে যান। ১৫২ বলে ১৭০ রানের তার ইনিংস সাজানো ছিল ২২টি চার এবং ২টি ছক্কায়।