বার্সার ব্যর্থতার দায় মেসিরও: রোনালদো

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা জিতলেই প্রশংসায় ভাসেন লিওনেল মেসি, কিন্তু ক্লাবের ব্যর্থতায় তাকে কেন দায়ী করা হয় না এটা বুঝতে পারেন না রোনালদো। ব্রাজিলিয়ান গ্রেটের মতে, বার্সার ব্যর্থতায় মেসিকে নির্দোষ মনে করা অন্যায়।

ক্লাবের সাফল্যে যতটা প্রশংসিত হন মেসি, দল হারলে ঠিক ততটাই তাকে দোষারোপ করা উচিত বললেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে লিভারপুলের বিপক্ষে প্রথম লেগে আর্জেন্টাইন ফরোয়ার্ডের সেরা পারফরম্যান্স দেখা গেছে। দুই গোলের মধ্যে একটি ছিল দুর্দান্ত ফ্রি কিক থেকে। ন্যু ক্যাম্পে ৩-০ গোলের জয়ের পর মেসি জাদুতে মন্ত্রমুগ্ধ ছিল গোটা স্পেন।

কিন্তু দ্বিতীয় লেগে ‍দুঃস্বপ্নের মধ্যে দিয়ে গেছে বার্সা। ৪-০ গোলে লিভারপুলের মাঠে হেরেছে কাতালান জায়ান্টরা। অন্যদের সঙ্গে মেসিও ছিলেন নিষ্প্রভ। ফিলিপে কৌতিনিয়োর মতো খেলোয়াড় তার পারফরম্যান্সের জন্য সমালোচিত হয়েছেন। কিন্তু মেসিকে নিয়ে নিন্দা খুব একটা দেখা যায়নি।

সাবেক বার্সা ও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রোনালদো জানান, বার্সার জয়ে বেশির ভাগ কৃতিত্ব মেসিকে দেওয়া হলে অবশ্যই ব্যর্থতার দায়ও সতীর্থ ও কোচের সঙ্গে ভাগাভাগি করা উচিত। তিনি বলেছেন, ‘একটি হারের জন্য কাউকে নির্দিষ্ট করে দোষ দেওয়া অন্যায়। বার্সেলোনা সেরা একটি দল এবং বিশ্বের সেরা খেলোয়াড় তাদের আছে- মেসি।

মিডিয়ায় আমি দেখতে পাই যে অন্য খেলোয়াড়রা ভালো না খেললেও বার্সাকে জেতায় মেসি। সব খেলোয়াড় ও কোচিং স্টাফদের প্রতি এটা খুবই অন্যায় করা হয়। সেরা খেলোয়াড় ও ভালো কোচদের নিয়ে বার্সেলোনা দারুণ একটি দল। সমালোচনা করার সময় একটু বেশি সতর্ক থাকা উচিত।’ গোল ডটকম