বড় জয়ে শিরোপা উৎসব ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা মৌসুম বলে দাবি করা হচ্ছে এটাকে। লিগ মৌসুম শেষে ম্যানচেস্টার সিটির পয়েন্ট দাঁড়ালো ৯৫। লিভারপুলের হলো ৯৪। পুরো মৌসুম খেলে মাত্র ১ পয়েন্টের ব্যবধানে শিরোপা জিতল পেপ গার্দিওয়ালার দল ম্যানসিটি। অথচ আগের মৌসুমগুলোতে ইংলিশ লিগে ৯০ ছাড়ানো পয়েন্ট তোলা ছিল দুষ্কর।

লিগ শিরোপা ফয়সালার ম্যাচে রোববার মাঠে নেমেছিল ম্যানসিটি-ব্রাইটন এবং লিভারপুল-উলভারহ্যাম্পটন। দু’দলই জিতলে এক পয়েন্টে শিরোপা জিতবে ম্যানসিটি। এই ছিল হিসেবে। সেই হিসেব ব্রাইটনের বিপক্ষে দুর্দান্ত এক জয়ে মিলিয়ে ফেলল গার্দিওয়ালার দল। লিভারপুলও জয় পেয়েছে। কিন্তু তাদের নিয়তিতে ছিল এক পয়েন্টের ব্যবধানে শিরোপা হারানোর কষ্টে মৌসুম শেষ করা।

শিরোপা জেতা ম্যানসিটি এ ম্যাচে ব্রাইটনের বিপক্ষে জিতেছে ৪-১ গোলের বড় ব্যবধানে। তবে প্রথমে গোল দিয়ে এগিয়ে যায় ব্রাইটন। পরে দলের হয়ে প্রথমার্ধে আগুয়েরো এবং লাপোর্ত গোল করেন। দ্বিতীয়ার্ধে গোল করেন রিয়াদ মাহরেজ এবং গুন্ডোগান। বড় জয় তুলে নিয়েই তাই সিটি শিরোপা উৎসব করল। অপর ম্যাচে লিভারপুল ২-০ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে। অল রেডসদের হয়ে দুই গোলই করেছেন সাদিও মানে। তিনি ম্যাচের ১৭ এবং ৮১ মিনিটে গোল করেন।

এর আগে প্রিমিয়ার লিগে ১৯৯৯-০০ মৌসুমে ৯১ পয়েন্ট নিয়ে লিগ জিতেছিল ফার্গুসনের ম্যানইউ। ম্যানসিটি গেল মৌসুমে একক আধিপত্য দেখিয়ে লিগ শিরোপা জিতেছে। তারা একশ’ ছাড়ানো পয়েন্ট তোলে। এ নিয়ে টানা দ্বিতীয়বার লিগ জিতল সিটি। লিভারপুলের ভরসা এখন তাই চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*