গেইলের অন্যরকম ফিটনেস ও বিশ্বকাপ ভাবনা

স্পোর্টস ডেস্ক : বয়স ৪০ ছুঁই ছুঁই। এ বয়সেও ব্যাটে তারুণ্যের ছোঁয়া। ক্রিজে নামলে ছোটাচ্ছেন রানের ফোয়ারা। আসন্ন বিশ্বকাপেও সেই ধারা বজায় রাখতে চান ক্রিস গেইল। এ জন্য অন্যরকম ফিটনেস সতর্কতা তার। ফিট থাকতে জিমে যাচ্ছেন না তিনি। বরং মানসিকভাবে স্বতঃস্ফূর্ত থাকার চেষ্টায় আছেন ক্যারিবীয় কিংবদন্তি।

সম্প্রতি ফর্মের মগডালে আছেন গেইল। সদ্যসমাপ্ত আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৪০.৮৩ গড়ে করেছেন ৪৯০ রান। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৪ ম্যাচে ২ সেঞ্চুরিসহ করেন ৪২৪ রান। ফিটনেসের জন্য জিম ছাড়া বিকল্প পন্থা অবলম্বন করেছেন তিনি।

গেইল বলেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তেজদীপ্ত তারুণ্য বিদায় নেয়। এ সময় আমার কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে মানসিকভাবে চাঙ্গা থাকা। খেলাটা এখন শুধু শরীরের ওপর নির্ভর করছে না। শেষ দুই মাসে আমি ফিটনেস নিয়ে ওভাবে চিন্তা করিনি।

তিনি বলেন, আমি অভিজ্ঞতা ও মানসিক শক্তিটাকে কাজে লাগাচ্ছি। আমি লম্বা সময় জিমে যাইনি। সুযোগ পেলে বিশ্রাম নিচ্ছি, হাতে পায়ে ম্যাসেজ নিচ্ছি। ম্যাচে সতেজ থাকার জন্য যা দরকার তা করছি। আমি জানি, মাঠে নামতে হলে আমার কি করতে হবে।

সম্প্রতি পারফরম্যান্সটা আসন্ন বিশ্বকাপেও অনূদিত করতে পারবেন বলে বিশ্বাস করেন গেইল। নিজের অভিজ্ঞতার সর্বোচ্চটা উজাড় করে দিতে চান ক্রিকেটের বৈশ্বিক আসরে।

ইউনিভার্স বস বলেন, এটা মজার খেলা। আশা করি, বিশ্বকাপে রানের বন্যা ভাসাতে পারব। আমার অনেক অভিজ্ঞতা। আমি জানি, কীভাবে সাফল্য পেতে হয়। যেভাবে খেলছি, এভাবেই খেলে যেতে চাই।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*