শীর্ষস্থান ফিরে পেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আগে সুখবর পেলেন সাকিব আল হাসান, সুখবর অবশ্য বাংলাদেশ দলের জন্যও। সদ্য প্রকাশিত আইসিসি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে আফগান ক্রিকেটার রশিদ খানকে পেছনে ফেলে আবারও শীর্ষস্থানে পৌঁছেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসি’র রাঙ্কিয়ে ৩৫৯ পয়েন্ট নিয়ে সাকিব শীর্ষে আর ২০ পয়েন্ট কমে অর্থাৎ ৩৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন রশিদ খান।

তৃতীয় অবস্থানেও রয়েছে আফগানিস্তানের ক্রিকেটার। অলরাউন্ডার মোহাম্মাদ নবী রয়েছেন ৩ নম্বরে। এছাড়া চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম ও নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ রয়েছেন ৭ নম্বরে। পাকিস্তান একমাত্র দল যাদের দুজন আছেন সেরা দশে।

এদিকে অলরান্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানটি বাংলাদেশের হলেও সেরা ২৫ এর মধ্যে আর কোনো বাংলাদেশি নেই। ২৬ তম অবস্থানে রয়েছেন মেহেদী হাসান মিরাজ।

সেরা অলরাউন্ডার হয়ে সাকিব আর হাসানের বিশ্বকাপ খেলতে নামা অবশ্যই বাড়িত পাওয়া বাংলাদেশ দলের জন্য। এমনিতেই দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপের ইনফর্ম সাকিব বাংলাদেশ দলের জন্য বড় ভুমিকা রাখবেন এমন প্রত্যাশা সংশ্লিষ্টদের।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী অধিনায়ক ক্লাইভ লয়েড তো বলেই দিয়েছেন, এবারের বিশ্বকাপ হবে অলরাউন্ডারদের বিশ্বকাপ। তিনি বলেন, ‘আফগানিস্তান থেকে ইংল্যান্ড, ভারত থেকে ওয়েস্ট ইন্ডিজ- সব দলই শীর্ষস্থানীয় অলরাউন্ডারদের সার্ভিস পাচ্ছে। যে কারণে আমি মনে করি এবারের বিশ্বকাপ হবে অলরাউন্ডারদের।