লংকানদেরও হারালো অজিরা

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে পরাজিত করেছে অস্ট্রেলিয়া। টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে অজিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৯ রান করে শ্রীলঙ্কা। ২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওসমান খাজার ৮৯ রানে ভর করে ৪৪.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। সোমবার ইংল্যান্ডের সাউদাম্পটনের দ্য রোজ বোলে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলংকা অধিনায়ক ধিমুথ করুনারত্নে। ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৪৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ব্যক্তিগত ১৬ রানে কেন রিচার্ডসনে বলে ক্যাচ দিয়ে ফেরেন ধিমুথ করুণারত্নে। নাথান লায়নের বলে বোল্ড হওয়ার আগে আরেক ওপেনার লাহিরু থিরিমান্নে তুলে নেন ফিফটি। খিরিমান্নে ৫৬ রান করে আউট হলে পরবর্তী ব্যাটসম্যানরা আর কোন বড় ইনিংস খেলতে পারেননি। কুশল মেন্ডিস ২৪, অ্যাঞ্জেলো ম্যাথুস ১৭, জীবন মেন্ডিস ২১, ধঞ্জয়া ডি সিলভা ৪৩, থিসারা পেরেরা ২৭, সুরাঙ্গা লাকমল ৭ ও মিলিন্দা শ্রীওয়ার্ধনের ৪ রানের সুবাধে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৯ রান করে শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়া বোলারদের মধ্যে অ্যাডাম জাম্পা ২টি, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ ও নাথান লায়ন একটি করে উইকেট শিকার করেন।

নিয়মিত ওপেনার ডেভিড ওয়ার্নারকে ছাড়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে নুয়া প্রদীপের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ব্যক্তিগত ১১ রানে ফেরেন অ্যারণ ফিঞ্চ। ওয়ানডউনে নেম শন মার্শ খেলেন ৩৪ রানের ইনিংস। গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ৩৬ রান। তবে একপ্রান্ত আগলে খেলতে থাকেন আরেক ওপেনার ওসমান খাজা। মার্কোস স্টোয়নিস করেন ৩০ বলে ৩২ রান। জয়ের যখন ২২ রান দূরে নিজের সেঞ্চুরির প্রয়োজন ১১ রান তখনই ভ্যান্ডারসির বল পা বাড়িয়ে খেলতে গিয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে মাঠ ছাড়েন ওপেনার খাজা। শেষদিকে অ্যালেক্স কোরি ১৮ ও পেট কমিন্সের অপরাজিত ৯ রানের সুবাধে ৩১ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

শ্রীলঙ্কা বোলারদের মধ্যে জেফরি ভ্যান্ডারসি ২টি, নুয়ান প্রদীপ, মিলিন্দা শ্রীওয়ার্ধানে ও ধঞ্জায় ডি সিলভা একটি করে উইকেট শিকার করেন।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*