‘আলাদিন’ বিশ্ব কাঁপালেও বাংলাদেশে ব্যর্থ!

বিনোদন ডেস্ক : ১৯৯২ সালে নির্মিত অ্যানিমেটেড ছবির রিমেক ডিজনির লাইভ অ্যাকশন আলাদিন। মুক্তির পর প্রেক্ষাগৃহে দারুণ সাড়া ফেলে দিয়েছে ছবিটি। গাই রিচি পরিচালিত ছবিটি এরই মধ্যে সারা পৃথিবী থেকে আয় করেছে ২০৭ মিলিয়ন ডলার। মজার ব্যাপার হলো, প্রায় একই সময়ে মুক্তি পেয়েও অন্যান্য ছবি আলাদিনের চেয়ে বহু পেছনে পড়ে গেছে। এর মধ্যে রয়েছে ব্রাইটবার্ন ও বুকস্মার্ট নামের আলোচিত দুই ছবি। ধারণা করা হয়েছিল, এ ছবি দুটি ভালো ব্যবসা করবে। কিন্তু শেষ পর্যন্ত আলাদিন-এর জাদুর ভেলকিতে কোনো রকম সাড়া ফেলার সুযোগ পাচ্ছে না।

উত্তর আমেরিকার প্রেক্ষাগৃহ থেকে আলাদিন মাত্র তিনদিনে ৮৬ দশমিক ১ মিলিয়ন ডলার আয় করে ফেলেছে। ধারণা করা হচ্ছে, এখানে মুক্তির চতুর্থ দিনে এসে ১০০ মিলিয়ন ছাড়িয়ে যাবে ছবিটির আয়।

এদিকে ভারতের প্রেক্ষাগৃহেও ছবিটি দারুণ ব্যবসা করছে। চলচ্চিত্রের বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ গত সোমবার টুইট বার্তায় জানিয়েছেন, ভারতে দাপটের সঙ্গে ব্যবসা করছে আলাদিন। এমনকি তা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বানানো পিএম নরেন্দ্র মোদির চেয়েও ভালো অবস্থানে রয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত ভারতে ছবিটির মোট আয় ১০ দশমিক ৭৫ কোটি রুপি।

তবে বৈশ্বিক এ সমীকরণের সঙ্গে মিলছে না বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া আলাদিন-এর ব্যবসায়িক হিসাব। ছবিটি এখানকার প্রেক্ষাগৃহে তেমন কোনো সাড়া ফেলতে পারেনি। এর কারণ জানাতে গিয়ে টকিজকে গতকাল স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও বিপণন বিভাগের সিনিয়র ম্যানেজার মেজবাহ উদ্দিন বলেন, ‘বিশ্বে আলাদিন উল্লেখযোগ্যসংখ্যক দর্শক টানতে পারলেও বাংলাদেশে এখন পর্যন্ত আশানুরূপ দর্শক টানতে পারেনি না। এর অন্যতম কারণ, রমজান। আশা করি, ঈদের সময়টায় প্রচুর সংখ্যক দর্শক আমরা পাব এবং ছবিটি এখান থেকে ভালো ব্যবসা করতে সক্ষম হবে।’

এ ছবিতে আলাদিনের দৈত্যরূপে অভিনয় করেছেন হলিউড অভিনেতা উইল স্মিথ। আলাদিনের ভূমিকায় অভিনয় করছেন মিনা মাসুদ ও জেসমিন চরিত্রে নাওমি স্কট। সূত্র: ফক্স নিউজ, এনডিটিভি