নিউজিল্যান্ডকে উড়িয়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার ব্রিস্টলে তারা জিতেছে ৯১ রানে। আগামী শুক্রবার নটিংহামে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ শুরুর আগে এই জয় দারুণ আত্মবিশ্বাসী করে তুললো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। পরদিন কার্ডিফে শ্রীলঙ্কার মুখোমুখি হবে গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ড।

দক্ষিণ আফ্রিকার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের প্রথম প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছিল। বিশ্বকাপের আগে তাদের প্রস্তুতি ঝালাই করার শেষ সুযোগ ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। সেখানে তুখোড় কিউই বোলারদরে কঠিন পরীক্ষায় ফেলে দিয়ে রানের পাহাড় গড়ে উইন্ডিজ। ৪২২ রানের বিশাল লক্ষ্যে নেমে স্বাভাবিকভাবে পেরে ওঠেনি নিউজিল্যান্ড।

শাই হোপের দারুণ সেঞ্চুরির পর আন্দ্রে রাসেল ঝড়ে ৪৯.২ ওভারে ৪২১ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৪৭.২ ওভারে ৩৩০ রান করে অলআউট হয় ব্ল্যাক ক্যাপরা।

টস হেরে ব্যাটিং করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ২২ বলে ৪টি চার ও ৩টি ছয়ে ৩৬ রান করে বিদায় নেন ক্রিস গেইল। দলীয় ৫৯ রানে তিনি বিদায় নিলেও তার দেখানো পথে ঝড় তোলেন শাই হোপ, সঙ্গে ছিলেন এভিন লুইস। ১০.১ ওভারে ৮৪ রানের জুটি গড়েন দুজনে।

ঝড় তোলেন রাসেল
৫৪ বলে ৫০ রান করে লুইস বিদায় নেন। দারুণ এক সেঞ্চুরি করে দলীয় ২৬৭ রানে আউট হন হোপ। ৮৬ বলে ৯ চার ও ৪ ছয়ে ১০১ রানে পঞ্চম ব্যাটসম্যান হয়ে মাঠ ছাড়েন তিনি।

এরপর জেসন হোল্ডারের ৩২ বলে ৪৭ রানের ইনিংস গতি ধরে রেখেছিল। তবে ব্যাটে আগুন ধরান রাসেল। ২৫ বলে ৭ চার ও ৩ ছয়ে ৫৪ রান করেন তিনি। অ্যাশলে নার্স ৯ বলে ২১ রানে অপরাজিত ছিলেন।

বোল্ট টানা দ্বিতীয় ম্যাচে ৪ উইকেট নিয়ে দারুণ প্রস্তুতি সারলেন। দুটি উইকেট নেন ম্যাট হেনরি।

বিশাল লক্ষ্যে নেমে নিউজিল্যান্ড লড়াই করেছে কেন উইলিয়ামসন ও টম ব্লান্ডেলের ব্যাটে। ৬৪ বলে ১১ চার ও ২ ছয়ে ৮৫ রান করেন উইলিয়ামসন। ৮৯ বলে ৮ চার ও ৫ ছয়ে ১০৬ রানের ইনিংস সেরা পারফরম্যান্স ছিল ব্লান্ডেলের ব্যাটে।

শেষ দিকে ইশ সোধির ঝড় ওয়েস্ট ইন্ডিজকে অপেক্ষায় রেখেছিল। ১৬ বলে তিনটি করে চার ও ছয়ে ৩৯ রান করে তিনি আউট হলে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

উইন্ডিজের পক্ষে কার্লোস ব্র্যাথওয়েট নেন ৩ উইকেট। শেষটি সহ ফ্যাবিয়ান অ্যালেন পান ২ উইকেট।