ভার্জিনিয়ায় ‘এলোপাতাড়ি’ গুলি চালিয়ে ১১ জনকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে একটি সরকারি ভবনে ‘এলোপাতাড়ি’ গুলিতে অন্তত ১১ জন নিহত হয়েছে বলে দেশটির পুলিশ জানিয়েছে। শুক্রবার বিকেলের উপকূলীয় শহরে এই ঘটনায় আহত হয়েছেন আরো ছয়জন।

পুলিশের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে উল্লেখ করেছে, সন্দেহভাজন বন্দুকধারী ব্যক্তি দীর্ঘদিন ধরেই ভার্জিনিয়া বিচ সিটি অঞ্চলে চাকরি করছেন। তিনি একটি সরকারি ভবনে এলোপাতাড়ি গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

তবে সন্দেহভাজন বন্দুকধারীর পরিচয় প্রকাশ করেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার সময় বন্দুকধারীও নিহত হন বলে জানিয়েছে পুলিশ।

যে ১১ জন মারা গেছেন তাদের পরিচয়ও এখনও প্রকাশ করা হয়নি। আহতদের মধ্যে পুলিশের একজন কর্তাব্যক্তিও রয়েছেন।

পুলিশ বলছে, স্থানীয় সময় বিকেল ৪টার কিছু পরে ভার্জিনিয়া বিচ মিউনিসিপ্যাল সেন্টারে এক বন্দুকধারী ‘এলোপাতাড়ি’ গুলি ছুড়ে। এই এলাকায় অনেকগুলো সরকারি অফিস আছে। ঘটনার পর পরই পুলিশ সব অফিস থেকে কর্মকর্তাদের বের করে দিয়ে বন্ধ করে দেয়।

স্থানীয় বেসরকারি টেলিভিশন চ্যানেল ওয়েভে-কে ভবনটির সহকারী প্রশাসনিক কর্মকর্তা মেগান বানটন বলেন, ‘আমরা নীচ থেকে শুধু ভবনটির ভেতরে মানুষের চিৎকার আর চেঁচামেচি শুনেছি।’

শেইলা কোক নামে একজন চাকরিজীবী বার্তা সংস্থা এপিকে বলেন, তিনি এবং তাঁর সহকর্মী গুলির শব্দ শুনেছেন। কিন্তু ভাবতে পারেননি যে এত তাড়াতাড়ি গোলাগুলি থেমে যাবে।

‘ঈশ্বরকে অনেক ধন্যবাদ যে, আইনশৃঙ্খলা বাহিনী যথাসময়ে আমাদের এ ব্যাপারে অবহিত করেছে। কারণ, এই গোলাগুলি যদি ১০ মিনিট ধরে চলতো তাহলে আরো অনেককিছুই হতে পারতো’, যোগ করেন শেইলা কোক।

ভার্জিনিয়া বিচ পুলিশের প্রধান জেমস সারভেরা বলেন, ‘বন্দুকধারী একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করেও গুলি করে। তখন পুলিশের পাল্টা গুলিতে তিনি মারা যান।’

পুলিশের ধারণা, বন্দুকধারী একাই ছিলেন।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*