শ্রীলঙ্কাকে পাত্তাই দিলো না নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক : ম্যাট হেনরি ও লোকি ফার্গুসনের তোপে মাত্র ১৩৬ রানে শ্রীলঙ্কাকে গুটিয়ে দিয়েছিল নিউজিল্যান্ড। এরপর কোনও উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে গেছে তারা। কার্ডিফের সোফিয়া গার্ডেনসে ১০ উইকেটের দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু করেছে গতবারের রানার্স আপরা।

হেনরি ও ফার্গুসন তিনটি করে উইকেট নেন। তাতে ২৯.২ ওভারে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস। ১৬.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৩৭ রান করে নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কার ব্যাটিংয়ে ওপেনিংয়ে নেমে কেবল দিমুথ করুণারত্নে প্রতিরোধ গড়েন। দ্বিতীয় উইকেটে কুশল পেরেরার (২৯) সঙ্গে ৪২ রানের জুটি গড়ার পর ব্যাটিং ধসের মুখোমুখি হয় তারা। এরপর সপ্তম উইকেটে করুণারত্নে ইনিংস সেরা ৫২ রানের জুটি গড়েন থিসারা পেরেরার (২৭) সঙ্গে।

ওপেনার করুণারত্নে অসহায় চোখে সব ব্যাটসম্যানদের যাওয়া আসা দেখেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত ১৪৬ মিনিট ক্রিজে থেকেছেন তিনি। লঙ্কান অধিনায়ক ৮৪ বলে ৪টি চারে ৫২ রানে অপরাজিত ছিলেন।

লক্ষ্যে নেমে শুরু থেকে বোলারদের ওপর চড়াও হন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। প্রথম পাওয়ার প্লেতে ৭৭ রান তোলেন তারা। গাপটিল ৩৯ বলে ৬ চার ও ১ ছয়ে ফিফটি হাঁকান। তার চেয়ে দুটি বল বেশি খেলে পঞ্চাশ ছোঁন মুনরো।

দুজনের অপরাজিত ১৩৭ রানের জুটিতে ২০৩ বল বাকি থাকতে জয় পেয়ে যায় নিউজিল্যান্ড। ৫১ বলে ৮ চার ও ২ ছয়ে ৭৩ রানে টিকে ছিলেন গাপটিল, মুনরো খেলছিলেন ৫৮ রানে। তার ৪৭ বলের ইনিংসে ছিল ৬ চার ও ১ ছয়।

এই কার্ডিফেই আগামী ৪ জুন আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। নিউজিল্যান্ড পরের দিন ওভালে মুখোমুখি হবে বাংলাদেশের।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*