দ. আফ্রিকা ম্যাচের আগে ডোপ টেস্টে বুমরাহ

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বুধবার বিশ্বকাপ মিশন শুরু করছে ভারত। গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে ডোপ টেস্ট হয়েছে ভারতীয় পেস আক্রমণের কর্ণধার জাসপ্রিত বুমরাহর।

সোমবার হ্যাম্পশায়ার বোলে অনুশীলনের সময় বুমরাহকে কনডাক্টিং টেস্টের জন্য নিয়ে যান আইসিসির ডোপ কন্ট্রোল কর্মকর্তারা। সময়ের সেরা পেসারের দুটি পরীক্ষা করেছেন তারা।

আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টে যেকোনো দলের ক্রিকেটারদের ডোপ টেস্ট করাতে পারে ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সি (ওয়াডা)৷ সেই ক্ষমতাবলেই বুমরাহর পরীক্ষা করেছেন তারা।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তবে আর কোনো ক্রিকেটারের ডোপ টেস্ট করা হয়েছে কি না তা নিয়ে কিছু জানাননি তিনি।

এদিন সাউদাম্পটনে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযানে নামবে ভারত। কিন্তু ইতিমধ্যে দুটি ম্যাচ খেলে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। প্রতিটিতে হারের তিক্ত স্বাদ পেয়েছে প্রোটিয়ারা।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২১ রানে হারে ফ্যাফ ডু প্লেসিস বাহিনী। টিম ইন্ডিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়াতে চাই তারা।