বৃষ্টির শঙ্কায় বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ

স্পোর্টস ডেস্ক, ৫ জুন : বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ডের সঙ্গে। আজ বুধবার ওভালে লড়াইয়ে নামবে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়। লন্ডনের আবহাওয়ার পূর্বাভাস আজ বৃষ্টি হতে পারে, এতে বাধা প্রাপ্ত হতে পারে বাংলাদেশের ম্যাচ।

গতকাল মঙ্গলবার দুপুরে বৃষ্টির বাধায় ওভালে অনুশীলন করতে পারেনি নিউজিল্যান্ড। স্থানীয় সময় বিকেল ৬টায় (বাংলাদেশ সময় রাত ১১টা) বাংলাদেশও অনুশীলনে নামতে পারেনি। তাই শঙ্কাটা বেড়ে গেছে এই ম্যাচে হয়তো বৃষ্টি বাধা হতে পারে।

অবশ্য ওভালের এই ভেন্যু বাংলাদেশের জন্য লাকি, কারণ এই ভেন্যুতেই প্রথম জয়ের স্বাদ পায় লাল-সবুজের দল। নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ছিল।

দ্বিতীয় ম্যাচেও দলের জয়ে আশাবাদী সৌম্য সরকার বলেন, ‘সুযোগ কাজে লাগাতে পারলে আমরাই জিতব। মানসিকভাবে শক্ত থেকে এই বিশ্বাস নিয়েই নামব।’

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ দল বেশ উজ্জীবিত। আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়েছে লাল-সবুজের দল। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৩৩০ রান করে। সে ম্যাচে সাকিব ৭৫, মুশফিকুর রহিম ৭৮, মাহমুদউল্লাহ অপরাজিত ৪৬ ও সৌম্য সরকার ৪২ রানের চমৎকার ইনিংস খেলেন।

জবাবে প্রোটিয়াদের ইনিংস থেমে যায় ৩০৯ রানে। বাঁ হাতি পেসার মুস্তাফিজুর রহমান ৬৭ রানে তিনটি ও তরুণ পেসার সাইফউদ্দিন ৫৭ রানে দুই উইকেট পান। আর সাকিব পেয়েছেন এক উইকেট।