আই.আই.ইউ.সি টেলিকম ক্লাবের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম-এর টেলিকম ক্লাবের উদ্যোগে রোববার Carrier Planning on IT & Networking-এর সেমিনার অনুষ্ঠিত হয়েছে আইআইইউসি সেন্ট্রাল অডিটোরিয়ামে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টেলিকম ক্লাবের প্রেসিডেন্ট ও ETE ডিপার্টমেন্টের এসিস্টেন্ট প্রফেসর ইঞ্জিনিয়ার জাহিদুর রশিদ। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্যাকাল্টি অফ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং-এর ডিন প্রফেসর ডক্টর দেলোয়ার হোসেন।

স্টুডেন্টদের স্বতস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে সেমিনার শুরু হয়। অনুষ্ঠানটির শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি এবং ETE ডিপার্টমেন্টের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ জসীম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ডিন প্রফেসর ডক্টর দেলোয়ার হোসেন বলেন, এই ধরনের সেমিনার ছাত্রদের ক্যারিয়ার নিয়ে সঠিক দিকনির্দেশনা দেবে। 

আয়োজনকারীদের ধন্যবাদ ও ভবিষ্যতে এই ধরনের সেমিনার আরো আয়োজন করার আহ্বান জানান তিনি।

সেমিনারের প্রথম সেশন পরিচালনা করেন জয় প্রকাশ ঘোষ (Senior technical Instructor, New Horizon CLC)। এতে তিনি নেটওয়ার্কিং-এর খুঁটিনাটি এবং নেটওয়ার্কিং-এর জব ফিল্ড সম্পর্কিত বিশদ আলোচনা করেন।

দ্বিতীয় সেশনে সেমিনার পরিচালনা করেন ডিপার্টমেন্ট অফ ইটিই-এর লেকচারার ইঞ্জিনিয়ার মো. জিয়াবুল হক। তিনি আইটি সেক্টরের জব ফিল্ড নিয়ে বিশদভাবে আলোচনা করেন।

এরপর সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন টেলিকম ক্লবের ভাইস প্রেসিডেন্ট মো. ইব্রাহিম রুপম। সমাপনী বক্তব্য প্রদান করেন টেলিকম ক্লাবের প্রেসিডেন্ট মো. জাহিদুর রশিদ স্যার।

তিনি টেলিকম ক্লাবের পি আর আনোয়ারুল আজিম শোভন এবং এক্সিকিউটিভ আমিনুল আসফি, নাজমুজ জাকিব, ইশতিয়াক হাসানসহ সংশ্লিষ্ট সকল ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।