প্রথমদিনেই নেই জিম্বাবুয়ের ৭ উইকেট

বিকেএসপির তিন নম্বর মাঠে প্রস্তুতি ম্যাচ। মাঠটি এমনিতেই ব্যাটিং স্বর্গ। জিম্বাবুয়ে হোক আর যেই হোক, সেখানে রান পাবেই। তবুও, দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথমদিন বিসিবি একাদশ ৭ উইকেট তুলে নিয়েছে সফরকারী জিম্বাবুয়ের। সেই সাত উইকেট হারিয়ে প্রথম দিন শেষে ২৯১ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখে-শুনে ব্যাট চালাতে থাকেন দুই জিম্বাবুইয়ান ওপেনার। ১০৫ রানের অনবদ্য জুটি গড়ার পরই তারা বিচ্ছিন্ন হন।

৭৭ বল খেলে ৪৫ রান করে বিদায় নেন প্রিন্স মাসাভুরা। কেভিন কাসুজা ১৩০ বল মোকাবেলা করে স্কোরবোর্ডে তোলেন ৭০ রান। জিম্বাবুইয়ানদের মধ্যে তিনিই সর্বোচ্চ রান সংগ্রহকারী। এরপর ব্রায়ান মুডজিঙ্গানিয়ামা ১৭ রান করে, ক্রেইগ আরভিন ১০ রান করে আউট হয়ে যান।

এদিকে দিনের শেষ অংশে বাংলাদেশের বোলারদের বেশ ভুগিয়েছেন জিম্বাবুয়ের দুই ব্যাটসম্যান কার্ল মুম্বা এবং আইন্সলে এনলোভু। তারা দু’জন গড়ে তোলেন ৬৫ রানের জুটি। ১০৫ বলে ৫৪ রানে অপরাজিত রয়েছেন মুম্বা এবং ২৫ রানে অপরাজিত রয়েছেন এনলোভু।

বাংলাদেশের বোলারদের মধ্যে অনুর্ধ্ব-১৯ দলের শাহাদাত হোসেন নেন সর্বোচ্চ ৩ উইকেট। ২টি নেন আল আমিন এবং ১টি নেন শরিফুল ইসলাম।