চুল পড়া কমাতে পেয়ারা পাতার জাদুকরী কাজ

চুল পড়া এখন প্রতিদিনের একটা সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আমরা প্রতিনিয়ত এই সমস্যাই ভুগছি। চুল পড়া রোধে দামি দামি ওষুধ ও প্রসাধনী ব্যবহার করে থাকি। কিন্তু কিছুতেও কিছু হয় না। তবে চুল পড়ার বিভিন্ন কারণ রয়েছে। কারণ ভেদেই মূলত চুল পড়া সমস্যার সমাধান করাটাই ভালো। তবে পেয়ারা পাতার ব্যবহারে আপনি পেতে পারেন জাদুকরী সমাধান।
তৈরি নিয়ম জানতে কমেন্ড করুন।

ঘরোয়া পদ্ধতি

পেয়ারা পাতায় অ্যান্টি ইনফ্লামেটরি, অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-মাইক্রোবিয়াল উপাদান রয়েছে যা মাথার তালু সুস্থ রাখতে সাহায্য করে। এমনকি এটি মাথার খুশকি হওয়া রোধ করে। ভিটামিন সি মাথার তালুতে ফলিক অ্যাসিডের ভারসাম্য বজায় রেখে নতুন চুল গজাতে সাহায্য করে।

যেভাবেব্যবহার করবেন :

কয়েকটি পেয়ারা পাতা পরিষ্কার পানিতে ২০ মিনিট সেদ্ধ করুন। এর সঙ্গে পরিমাণ মতো ঠান্ডা পানি দিতে হবে। এরপর এই পানি মাথার ত্বকে ঘষে ঘষে লাগিয়ে নিন।
তারপর এক ঘণ্টা রেখে মাথা পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। মনে রাখুন এই সময় চুলে শ্যাম্পু ব্যবহার করা যাবে না।
পেয়ারা পাতা ব্যবহার করে ভালো ফল পাওয়ার জন্য রাতে ঘুমানোর আগে ব্যবহার করলে ভালো হবে। তাহলে সারারাত চুলে পেয়ারা পাতার কাজ হওয়ার পর সকালে শ্যাম্পু করে আপনি আপনার স্বাভাবিক নিয়মেই চুলের পরিচর্চা করতে পারবেন।
কতদিন পর পর ব্যবহার করবেন:
চুল পড়া বন্ধ করবে যদি চুল পড়া সমস্যা অনেক বেশি থাকে তবে সপ্তাহে তিনবার ব্যবহার করুন এটি চুল পড়া বন্ধ করবে । আর যদি চুল শাইনি সিল্কি করে তুলতে চান তবে সপ্তাহে দুইবার এটি ব্যবহার করুন