অ্যান্ডারসনকে বোলার কাম কোচ চান ওয়ার্ন

বিশ্বের প্রথম পেসার হিসেবে টেস্টে ছয়শ’ উইকেট নেওয়ার রেকর্ড গড়ার পথে জেমস অ্যান্ডারসন। পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের শেষ দিন কেবল একটি উইকেট দরকার তার। ফলোঅনে পড়া পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে পড়েছে দুটি উইকেট।

দারুণ এই মাইলফলকের সামনে থাকা অ্যান্ডারসনকে শুভকামনা জানাচ্ছেন ভক্তরা। ৩৮ বছর বয়স হয়ে যাওয়ায় তার ক্যারিয়ারের শেষও দেখছেন অনেকে। জল্পনা ছিল শেষ টেস্টের দলে জায়গা পাওয়া নিয়েও। তবে অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন মনে করছেন, এখনও দেশের মাটিতে ইংলিশদের সেরা বোলার অ্যান্ডারসন। আর বিদেশে খেলতে যাওয়ার সময় ইংলিশরা তাকে কোচ হিসেবে নিয়ে যেত পারে।

শেন ওয়ার্ন জানান, জেমস অ্যান্ডারসনের দক্ষতা এখনও অসাধারণ। আপনি চাইবেন, জিমি যতদিন সম্ভব খেলে যাক। ইংলিশ কন্ডিশনে তাকে খেলা এখনও কঠিন। তাহলে অ্যাওয়ে ম্যাচে, তাকে কি বোলিং কোচ হিসেবে দেখা যাবে? আপনি অবশ্যই চাইবেন ইংলিশ কন্ডিশনে এখনও তিন-চার বছর তিনি খেলে যাক।

তার মতে, যদি ইংল্যান্ড কন্ডিশন বিবেচনা করে দল সাজানো হয়, অবশ্যই অ্যান্ডারসনের নাম আগে লিখতে হবে। তবে ইংল্যান্ডের বাইরে তিনি দলের প্রথম পছন্দ হবেন কিনা নিশ্চিত নন ওয়ার্ন। তবে তিনি মনে করেন, এখনও ইংল্যান্ডের হয়ে হোম এবং অ্যাওয়ে টেস্টে কয়েক বছর অ্যান্ডারসনের খেলে যাওয়ার সামর্থ্য আছে। কিন্তু খেলে যাবেন কি-না সেই উত্তর শুধু অ্যান্ডারসনই দিতে পারেন।