রাতে আপেল সিডার ভিনেগার খেলে শরীরে যা ঘটে

দ্রুত ওজন কমানোর জন্য কার্যকরী এক দাওয়াই হলো আপেল সিডার ভিনেগার। বিশ্বজুড়ে এটি বেশ জনপ্রিয়। এটি টাইপ-২ ডায়াবেটিস, একজিমা এমনকি উচ্চ কোলেস্টেরলের মতো সমস্ত ধরণের রোগ নিরাময়ে সহায়তা করে।

বেশিরভাগ মানুষ সকালে আপেল সিডার ভিনেগার পান করে থাকেন। তবে জানেন কি? রাতে ঘুমাতে যাওয়ার আগে বিশেষ উপায়ে আপেল সিডার ভিনেগার পান করলে তা স্বাস্থ্যের পক্ষে আরো উপকারী হতে পারে। আপেল সিডার ভিনেগার পানের বিভিন্ন উপায় রয়েছে, আপনি এটি মধু বা লেবুর সঙ্গে মিশ্রিত করতে পারেন।

তবে রাতে এটি পান করার সময় একগ্লাস পানি কেবলমাত্র এক চা চামচ আপেল সিডার ভিনেগার যোগ করুন। ভালো করে মিশিয়ে নিন এবং শোয়ার আগে এটি পান করুন। রাতে সাধারণ পানির বদলে আপনি এটি পান করতে পারেন। নিয়মিত পান করলে উপকার পেতে শুরু করবেন। রাতে আপেল সাইডার ভিনেগার পানের কিছু উপকারিতা জেনে নিন-

গবেষণায অনুসারে, ভিনেগারে থাকা এসিটিক অ্যাসিড চর্বি সঞ্চয় হ্রাস করতে পারে। ক্ষুধা দমন করে চর্বি জ্বলানোর প্রক্রিয়া বাড়িয়ে তোলে।

আপেল সিডার ভিনেগার রক্তে শর্করার মাত্রা কমিয়ে আনতে পারে। বিশেষ করে রাতে এটি পান করলে দিনের অন্যান্য সময়ের চেয়ে বেশি উপকারী হতে পারে।

দুর্গন্ধযুক্ত নিঃশ্বাসের সমস্যায় আপেল সিডার ভিনেগার ব্যাকটেরিয়া হত্যা করে এবং মুখের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে।

রাতে ঘুমাতে যাওয়ার আগে আপেল সিডার ভিনেগার পান করলে গ্যাস্ট্রিকের সমস্যা দূর করে।

নিদ্রাহীনতার সমস্যা ওজন বাড়ায়। রাতে আপেল সিডার ভিনেগার পান করলে তা আপনাকে সাত থেকে আট ঘণ্টা নির্বিঘ্ন ঘুম এনে দিতে পারে।