চমক নিয়ে আসছে স্বপ্নবাজ তরুণ মডেল ফারাজ আলী শরিফ

তারুণ্যলোক প্রতিবেদক : ছোটবেলা থেকেই মিডিয়ার প্রতি অন্যরকম একটা আকর্ষণ ছিলো ফারাজ আলী শরিফের। আর তাই মডেলিংয়ের মাধ্যমে মিডিয়া জগতেপদার্পণ। কাজ করতে যাচ্ছেন মিউজিক ভিডিও, শর্টফিল্প ও নাটকে।

অভিনয়ে দক্ষতা, শারীরিক সৌন্দর্য্য এই দুইয়ের সমন্বয়ে ইতিমধ্যেই নজরে এসেছেন এই তরুণ। ফারাজ আলী শরীফের একটাই স্বপ্ন- নিজেকে একজন দক্ষ মডেল ও অভিনেতা হিসেবে গড়ে তোলা। ধাপে ধাপে সেই পথেই অগ্রসর হচ্ছেন প্রতিভাবান এই তরুণ। নিজের যোগ্যতা দিয়ে মিডিয়া জগতে নিজের অবস্থান পাকাপোক্ত করতে চান তিনি।

ফারাজ বলেন, একটি নতুন মিউজিক ভিডিওর কাজে হাত দিচ্ছি। সর্বস্তরের দর্শকদের আন্তরিক অনুপ্রেরণা ও ভালোবাসা নিয়ে সামনে পথ চলতে চাই। সবার দোয়া ও আশীর্বাদ পেলে ভবিষ্যতে ভালো ভালো কাজ নিয়ে আসার প্রত্যাশা করছি।

ফারাজের জন্ম ঢাকায়। মা তাবিন কামাল ও বাবা সাজ্জাদ আলি শারিফ। তিন ভাইয়ের মধ্যে তিনি দ্বিতীয়। ফারাজের দাদিমা জেরিনা আজগার। যিনি স্বাধীনতার পর প্রথম বাঙালি হিসেবে বিউটি পার্লার প্রতিষ্ঠা করেন। যার নাম ছিল ‘লিভিং ডল বিউটি পার্লার’। সেই সুবাদে ফারাজের মিডিয়া জগতে প্রবেশ।

ফারাজ আলী শরিফ

কেন মডেলিংয়ে আসতে চান জানতে চাইলে ফারাজ বলেন, আমার দাদিমা জারিনা আজগার বাংলাদেশের প্রথম বিউটি পার্লার খুলেছিল। আমি ছোটবেলা থেকে দেখে এসেছি তাঁকে বিভিন্ন মডেলদের সাথে কাজ করতে। সুতরাং তার উত্তরাধিকার বজায় রাখার জন্যে আমি এই ইন্ডাস্ট্রির অংশ হতে চাই।

মডেলিং নিয়ে ভবিষ্যত পরিকল্পনার কথা জানতে চাইলে ফারাজ বলেন, আমার ভবিষ্যত পরিকল্পনাগুলোতে আরও ফোটোশুট করা এবং সাফল্য অর্জন করা। আশা করি আমি আমার বয়সের ছেলে-মেয়েদেরকে অনুপ্রাণিত করতে পারব। এই ইন্ডাস্ট্রির অংশ হতে পারবো। সর্বস্তরের দর্শকদের আন্তরিক অনুপ্রেরণা ও ভালোবাসা নিয়ে সামনে পথ চলতে চাই।

ফারাজের রয়েছে Z&Z’s নামে নিজের একটা ব্যবসা প্রতিষ্ঠান। মডেলিংয়ে নিজের আইকন হিসেবে লাকি ব্লু স্মিথকে অনুসরণ করেন। তার প্রিয় অভিনেতা অমিতাভ বচ্চন। প্রিয় লেখক হুমায়ূন আহমেদ।

নাটক বা সিনেমায় কাজ করা প্রসঙ্গে তিনি বলেন, স্ক্রিপ্ট যদি ভালো হয়, তাহলে অবশ্যই করবেন।

সব মিলে বলা যায় এখন ধীরে ধীরে দারুণ ব্যস্ততা বাড়ছে এই তরুণ মডেল অভিনেতার। পাশাপাশি আরও কিছু নাটকে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন মেধাবী এই তরুণ।

তিনি বলেন, নিজের মেধা, যোগ্যতা এবং সবার ভালোবাসায় এগিয়ে যেতে চাই আমার স্বপ্নের জায়গায়। একজন ভালো মডেল হতে হলে যা যা করার দরকার আমি সেটাই করবো। শেখার কোন শেষ নাই, তাই আমি প্রতিনিয়ত শিখছি আর শেষদিন পর্যন্ত শিখে যেতে চাই।