নতুন স্মার্টওয়াচ, আইপ্যাড আনল অ্যাপল

মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে মঙ্গলবার অ্যাপল ওয়াচ সিরিজ ৬, অ্যাপল ওয়াচ এসই, দুটি নতুন মডেলের আইপ্যাড এবং অ্যাপল ওয়ান সাবস্ক্রিপশনের পরিকল্পনা উদ্বোধন করেছে।

অ্যাপল ওয়াচ সিরিজ ৬ এমন বৈশিষ্ট্য নিয়ে এসেছে যা ব্যবহারকারীর রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপ করতে পারবে। এর ফলে ব্যবহারকারীরা তাদের সামগ্রিক ফিটনেস এবং সুস্থতা আরো ভালোভাবে বুঝতে পারবেন, খবর সিনহুয়া।

অ্যাপলের নতুন অপারেটিং সিস্টেম ‘ওয়াচওএস ৭’-এ নতুন বৈশিষ্ট্যও যুক্ত করা হয়েছে।

অ্যাপল ওয়াচ সিরিজ ৬-এর মতো একই বৈশিষ্ট্য অ্যাক্সিলোমিটার, দিক নির্ণয়ের জাইরোস্কোপ ও অলওয়েজ-অন অল্টিমিটার অ্যাপল ওয়াচ এসইতে রয়েছে। সেই সাথে হালনাগাদ মোশন সেন্সর ও মাইক্রোফোন থাকবে বলে প্রতিষ্ঠানটি জানিয়েছে।

অ্যাপলে তথ্য অনুসারের এটি পড়ে যাওয়া শনাক্তকরণ, জরুরি এসওএস, আন্তর্জাতিক জরুরি কলিং এবং নয়েজ অ্যাপ্লিকেশনসহ শক্তিশালী স্বাস্থ্য এবং সুরক্ষা সেবা সরবরাহ করবে।

এদিকে, প্রতিষ্ঠানটি জানায় যে তাদের নতুন আইপ্যাড এয়ারটিতে ১০.৯ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লেসহ সম্পূর্ণ স্ক্রিন ডিজাইন, আপগ্রেডড ক্যামেরা এবং অডিও রয়েছে। এছাড়া নতুন ইন্টিগ্রেটেড টাচ আইডি সেন্সর এবং এ১৪ বায়োনিক চিপ রয়েছে।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*