দেবু দা, জন্মদিনে আপনার জন্য নিরন্তর শুভকামনা

২১ ফেব্রুয়ারি ২০২১ খ্রিষ্টাব্দ

প্রিয় সুহৃদ,

আশা করি ভালোই আছেন। আমিও আছি বেশ। দীর্ঘসময় ধরে সাক্ষাতের পাতায় টান ধরেছে। এখন আর সোনালী অধ্যায়ে ফিরে যাওয়া হয় না সময়ের টানাপোড়েনে। বাংলা একাডেমি, টি এস সি, কলাভবন, ঢাকেশ্বরী নিশ্চয়ই আমাদেরকে মাঝে মধ্যেই স্মরণ করে। আপনার জীবনের বিশেষ একটি দিন আজ, যদিও দিনটি পুরো বাঙালির জাতীয় জীবনেই বিশেষ। আজ আপনার জন্মদিন।

জানেন, যদি সম্ভব হতো ডাকবাক্সে একটা পত্র রেখে আসতাম আপনার গ্রামের ঠিকানায়। হয়তো কিছুটা বিলম্বে পত্রটি হাতে পেতেন আপনি। আর পড়ার সময় মাঝে মধ্যেই আমার দুর্বল বাক্যগঠন আর অতিরঞ্জিত হেয়ালিপনা নিয়ে হাসতেন। কী আর করা বলুন… আমি তো এমনই। যেহেতু পত্র পাঠানোর কোন সুযোগ পাচ্ছি না সেহেতু এই মুহূর্তে চিন্তার আদান-প্রদানের প্রধান বাহন হিসেবে আমার মুঠোফোন টাই সম্বল। প্রযুক্তি তো দেখছি চিঠি লেখার দায় থেকেও মুক্তি দিলো আমাদেরকে। তবুও সম্পর্কগুলো থাক সনাতন আদলেই। মুঠোফোনর দুর্বল বার্তা যেনো তা এতটুকু বিচ্ছিন্ন করতে না পারে।

দেবু, মানুষ কথা দেয় হাফ ছেড়ে বাঁচার জন্যে। আসছে যেদিন সাক্ষাতের সুযোগ ও সময় হবে সেদিন দেবু, সত্য, সারথি কলাভর্তা খাবে। আর হ্যাঁ লুচিটাও খাওয়াবেন কিন্তু।

ইস্ ১২ টা তো বেজেই গেলো কি যে সব আঁকিবুঁকিতে মুঠোফোনের স্পর্শী বোতামগুলোকে কষ্ট দিচ্ছি শুধু শুধু, সে আর কি বলবো।

আজ আর কিছু না বলি, আপনার জন্য নিরন্তর শুভকামনা। সবসময় চাই একটি সুগঠিত জীবন হোক আপনার। ঠিক যেমনটি আপনার পছন্দের।

ফালি ফালি স্বপ্ন এখন এক্কাদোক্কা খেলতে খেলতে বলে দিচ্ছে ভাগ্যরেখার নিঃশর্ত ইন্দ্রজালে সুখময় সময়ের ঘটেছে আগমন। নতুনের আমন্ত্রণে বাসন্তী শুভেচ্ছা দিয়ে আপনার জন্মদিনের শুভ সূচনা হোক।

ইতি
সারথি