খুবির ভর্তি পরীক্ষা ১১-১২ ডিসেম্বর

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। রোববার (১৩ সেপ্টেম্বর) থেকে প্রিপেইড টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস করে আবেদন করা যাবে। চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, ১১ ও ১২ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১১ ডিসেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল, দুপুর ২টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত জীব বিজ্ঞান স্কুল এবং বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা ৩০ মিনিট পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১২ ডিসেম্বর, শনিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কলা ও মানবিক স্কুল, দুপুর ১২টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত সামাজিক বিজ্ঞান স্কুল এবং বিকেল ৩টা ৩০ মিনিট থেকে ৫টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার বিশ্ববিদ্যালয়ের ৫টি স্কুলের (অনুষদ) এবং ১টি ইনস্টিটিউটের অধীন ২৬টি ডিসিপ্লিনে (বিভাগ) মুক্তিযোদ্ধা সন্তান ও উপজাতি কোটা ছাড়াও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে (বিকেএসপি) উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য প্রত্যেক স্কুল ও ইনস্টিটিউটের জন্য একটি করে মোট ছয়টি সংরক্ষিত অতিরিক্ত আসনসহ সর্বমোট ১ হাজার ১শ ১৮টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। গত শিক্ষাবছরের চেয়ে এবার আসন সংখ্যা ৯১টি বেশি।

এবার দু’টি নতুন ডিসিপ্লিন (বিভাগ) খোলা হচ্ছে। এ দু’টি নতুন ডিসিপ্লিন হচ্ছে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা। প্রত্যেক স্কুল (অনুষদ) ও ইনস্টিটিউটে আলাদাকভাবে মোট আবেদনকারীর সর্বোচ্চ ৬ হাজার জনকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ku.ac.bd) পাওয়া যাবে। এছাড়া সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস ও ইনস্টিটিউটের পরিচালকের অফিস
অথবা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় (পিএবিএক্স-৭২০১৭১-৩/৫১৬১) যোগাযোগ করে জানা যাবে।

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*