উদ্ভট-এ জাহিদ হাসান- রুনা খান

ছোটবেলা থেকেই জাহিদ হাসান, তৌকীর আহমেদ, শমী কায়সার, বিপাশা হায়াত’র মতো গুণী অভিনয়শিল্পীদের অভিনয় দেখতে দেখতে রুনা খানের বড় হয়ে হয়ে উঠা। তাদের সঙ্গে অভিনয় করার কথা কখনোই চিন্তা করেননি রুনা। কিন্তু সেই চিন্তার উর্ধ্বে এসে যখন তাদের মতো শিল্পীদের সঙ্গে রুনা খান অভিনয়ের সুযোগ পান তখন সত্যিকার অর্থে ভালোলাগাটা হয় অন্যরকম।
আমাদের নাট্যাঙ্গনে অভিনয়ের নবাবখ্যাত জাহিদ হাসানের সঙ্গে রুনা খানের কাজের শুরু ২০০৮ সালে জাহিদ হাসানের নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘ছন্নছাড়া’তে অভিনয়ের মধ্যদিয়ে। এরপর নানান সময়ে একক নাটক, টেলিফিল্মসহ আরো বেশকিছু ধারাবাহিক নাটকে জাহিদ হাসান-রুনা খান অভিনয় করেছেন। আসছে ঈদে তাদেরকে একটি নাটকেই দেখা যাবে। জিটিভিতে বিরতিহীন নাটক হিসেবে প্রচারের লক্ষ্যে নাসির আলমের নির্দেশনায় ‘উদ্ভট’ নাটকে অভিনয় করেছন তারা দু’জন। রাজধানীর অদূরে পূবাইলে হাসনা হেনা শুটিং হাউজে গতকাল নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। আবারো জাহিদ হাসানের সঙ্গে অভিনয় প্রসঙ্গে রুনা খান বলেন, ‘জাহিদ ভাইদের মতো গুণী শিল্পীদের অভিনয় দেখতে দেখতে বড় হয়েছি। তাদের মতো শিল্পীদের সঙ্গে যখন কাজ করি তখন সত্যিই খুব আন্দ এবং গর্ব হয়। মানুষ হিসেবে জাহিদ ভাই যেমন একজন অসাধারণ মানুষ ঠিক তেমনি শিল্পী হিসেবেও তিনি অনেক বড় মাপের একজন শিল্পী। উদ্ভট নাটকের গল্প দর্শককে মুগ্ধ করবে।’
জাহিদ হাসান বলেন,‘ রুনা খুব লক্ষী মেয়ে। খুউব ভালো একজন অভিনেত্রী। যেকোন চরিত্রে নিজেকে খুব সহজেই মানিয়ে নিতে পারে।’ আসছে ঈদ উপলক্ষ্যে জাহিদ হাসান নির্মাণ করেছেন সাত পর্বের ধারাবাহিক নাটক ‘কেউ কথা রাখেনি’। এটি এশিয়ান টিভিতে প্রচার হবে। এছাড়া আরিফের নির্দেশনায় ‘পরী’ ও মাসুদ সেজানের নির্দেশনায় ‘ফরমালিন রি-এ্যাকশান’ নামের ছয়পর্বের ঈদ ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন যা বাংলাবিশনে প্রচার হবে। অনদিকে রুনা খান বর্ণনাথের নির্দেশনায় ‘কবি কুসুম ক্যাকটাস’ নাটকে অভিনয় করেছেন যা বিটিভিতে প্রচার হবে। এছাড়া আসছে ২০ সেপ্টেম্বর রাজধানীর শিল্পকলা একাডেমি’র মূল মিলনায়তনে মঞ্চস্থ হবে রুনা খান অভিনীত নাটক ‘দেওয়ান গাজীর কিসসা’।
সূত্র : বিনোদনসারাবেলাডটকম। ছবি : মোহসীন আহমেদ কাওছার

Be the first to comment

Leave a comment

Your email address will not be published.


*