হুসাইন রা:-এর স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হলেন সানা খান

বিনোদন

বিশ্বনবী হজরত মোহাম্মদ সা:-এর দৌহিত্র ইমাম হুসাইন রা:-এর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগে অশ্রুসিক্ত হয়ে পড়েন সাবেক বলিউড অভিনেত্রী সানা খান। পবিত্র আশুরা উপলক্ষে ভক্তদের উদ্দেশে কথা বলার সময় ঘটনাটি ঘটে।

বৃহস্পতিবার ডেইলি জং জানায়, নিজের ইনস্টাগ্রাম একাউন্টে একটি ভিডিও শেয়ার করে আশুরার দিনে ঘটে যাওয়া নানা ঘটনার বর্ণনা দেন সানা খান। এ সময় হুসাইন রা:-এর প্রসঙ্গ আসতেই অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ওই ভিডিওতে সানা খান বলেন, মহররম কোরবানি ও ত্যাগের মাস। কারবালা প্রান্তরে শহীদরা যে কোরবানি দিয়েছেন, কেয়ামত পর্যন্ত এর চেয়ে বড় কোনো কোরবানি হতে পারে না। একইসাথে এই মাসকে আল্লাহর মাস বলা হয়।

তিনি আরো বলেন, এই মাসে হজরত আদম আ:-এর তওবা কবুল করা হয়, হজরত নুহ আ: এই মাসে তুফান থেকে মুক্তি পান, হজরত মুসা আ: নিরাপদভাবে সমুদ্র পার হন এবং হজরত ইউনুস আ: মাছের পেট থেকে মুক্তি পান।

সানা খান আরো বলেন, ‘মহররমে আমাদের প্রিয় সাহাবী হজরত ওমর রা: শহীদ হন। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো- এই মাসে হজরত হুসাইন রা: যে কোরবানি দিয়েছেন, তা আমরা ভুলতে পারব না।’ এ সময়ই তিনি আবেগে অশ্রিসিক্ত হয়ে পড়েন।

তিনি বলেন, কারবালার ময়দানে হজরত হুসাইন রা: ইসলামের জন্য যেভাবে নিজের প্রাণ উৎসর্গ করেছেন, এমনটি কেউ করতে পারবে না।

সাবেক এই অভিনেত্রী আমৃত্যু নামাজ ত্যাগ করবেন না বলেও ওই ভিডিওতে বলেন এবং সবাইকে সবসময় নামাজের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানান।