মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার

স্বাস্থ্য

প্রথম ডোজে মডার্না ও অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা টিকা গ্রহীতাদের দ্বিতীয় ও বুস্টার ডোজে ফাইজারের টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। চালানের টিকার মেয়াদ শেষ হয়ে যাওয়া এবং নতুন চালান না আসায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

রোববার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক ডা. মো. শামসুল হকের সই করা এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২ আগস্ট ন্যাশনাল ইমিউনাইজেশন টেকনিক্যাল অ্যাডভাইজারি গ্রুপের (নাইট্যাগ) মিটিংয়ের সিন্ধান্ত অনুযায়ী চলমান কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রমের আওতায় ইতোপূর্বে যাদের প্রথম ডোজ হিসেবে মডার্না কিংবা অ্যাস্ট্রাজেনেকা টিকা দেওয়া হয়েছে, তাদের দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ হিসেবে ফাইজার টিকা দেওয়া যাবে।

বিষয়টি যথাযথভাবে বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিজ্ঞপ্তিতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। বিজ্ঞপ্তির বিষয়ে অবগতির জন্য সব বিভাগের পরিচালক (স্বাস্থ্য), সব সরকারি হাসপাতালের পরিচালক, সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, সব সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আরও পড়ুন>>ড্র দিয়ে লা লিগার নতুন মৌসুম শুরু করলো বার্সেলোনা